সরকারী বিধিনিষেধ উপেক্ষা করে পতেঙ্গা সৈকতে বেড়েছে পর্যটকের ভিড়

সরকারী বিধিনিষেধ উপেক্ষা করেই চট্টগ্রামে পতেঙ্গা সমুদ্র সৈকতে বেড়েছে পর্যটকের ভিড়। ছুটির দিনে ঢল থাকে বেশি। প্রচণ্ড ভিড়ের মধ্যে লঙ্ঘিত হচ্ছে স্বাস্থ্যবিধি। পর্যটকদের ভিড় দেখে মনে হয়, পতেঙ্গা সৈকতে যেন করোনার কোনো ঝুঁকিই নেই! আর এই জনসমুদ্র নিয়ন্ত্রণে প্রশাসনেরও নেই কোনো তদারকি।

আনুষ্ঠানিকভাবে পর্যটন স্পট বন্ধ, তাছাড়া দর্শনার্থী প্রবেশেও রয়েছে সরকারী বিধিনিষেধ কিন্তু পতেঙ্গা সৈকতের চিত্র দেখলে তা বোঝার উপায় নেই। ছুটির দিনগুলোতে এই ঢল থাকে আরও বেশি। বিকেল গড়ালেই তিল ধারণের ঠাঁই থাকে না পুরো সৈকত এলাকায়। বেশিরভাগই এসেছেন পরিবার পরিজন ও শিশুদের নিয়ে। এর ফলে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে কয়েকগুণ।

দর্শনার্থীরা জানাচ্ছেন, করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ দিন ঘরবন্দি থাকায় হাঁপিয়ে উঠেছেন বলেই পতেঙ্গা সমুদ্র সৈকতে ছুটে আসা। এতো মানুষের ভিড়েও স্বাস্থ্যবিধি নিয়ে উদাসীন অনেক পর্যটক। দিব্যি ঘুরছেন মাস্ক ছাড়াই। শারীরিক দূরত্ব বজায় রাখারও গরজ নেই কারও মধ্যে।

সিএমপি পতেঙ্গা থানার এটিআই হারুণ উর রশীদ জানিয়েছেন, শুরুর দিকে জেলা প্রশাসন দুয়েকবার অভিযান চালালে, এখন তা বন্ধ রয়েছে।

অন্যদিকে সৈকতে মানুষের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ। শুধু মূল সৈকত নয়, পতেঙ্গা থেকে সীতাকুণ্ড পর্যন্ত আউটার রিং রোড লাগোয়া পুরো সাগর পাড়ের প্রতিদিনের চিত্রই এখন এমন।