সাকিব-রিয়াদের ঘটনায় আম্পায়ারিং ছেড়ে দিচ্ছেন মনিরুজ্জামান

আম্পায়ারদের সাথে ক্রিকেটারদের ঔদ্ধত্যপূর্ণ আচরণে সম্মানহানির শঙ্কায় আম্পায়ারিং ছেড়ে দিচ্ছেন বলে দাবি করেছেন বাংলাদেশি আম্পায়ার মনিরুজ্জামান। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের আম্পায়ারদের প্রতি মেজাজ হারানোর ঘটনাকে নিজের সিদ্ধান্তের পেছনে দায়ী করেছেন তিনি।

মনিরুজ্জামান ইতোমধ্যে তার আম্পায়ারিং ছাড়ার সিদ্ধান্ত বিসিবির আম্পায়ার্স বিভাগকে জানিয়েছেন। ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যমকে তিনি বলেন, অনেক হয়েছে, আমি আর আম্পায়ারিং করতে চাই না। আমার আত্মসম্মানবোধ আছে এবং তা নিয়েই বাঁচতে চাই।

মনিরুজ্জামান বলেন, আম্পায়ারদের ভুল হতেই পারে। কিন্তু তাদের সাথে যদি এরকম আচরণ করা হয় তাহলে আম্পায়ারিং করার কোনো মানে হয় না, আমি তো শুধু টাকার জন্য আম্পায়ারিং করছি না। সাকিবের ম্যাচে আমি ছিলাম না। কিন্তু সে যা করেছে তা হজম করা আমার জন্য কষ্টের। রিয়াদের ম্যাচে আমি টিভি আম্পায়ার ছিলাম এবং কাছ থেকে দেখেছি। এটি আমাকে বাকরুদ্ধ করে ফেলে এবং আমি আম্পায়ারিং ছাড়ার সিদ্ধান্ত নেই।

গত ১১ জুন ডিপিএলের সপ্তম রাউন্ডের খেলায় মুখোমুখি হয় আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। এলবিডব্লিউর আবেদনে সাড়া না দেওয়ায় ম্যাচ চলাকালে আম্পায়ারের ওপর মেজাজ হারিয়ে দুইবার স্ট্যাম্প ভেঙে ফেলেন সাকিব। এই ঘটনায় তাকে ৩ ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

সূত্রঃ ক্রিকবাজ