সীমিত পরিসরে খোলা থাকবে সরকারি-বেসরকারি অফিস

দিন যতই যাচ্ছে করোনা ভয়াবহ রুপ নিচ্ছে। কিন্তু করোনাকে তোয়াক্কা না করে চলছে জনসাধারনের জীবনযাত্রা আর কেউই মানছে না বিধিনিষেধ। এতেই করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে দেশে। দেশে করোনা সংক্রমণ রোধে সারাদেশে কঠোর লকডাউনের পাশাপাশি জনসাধারনের জন্য কিছু বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

আজ রবিবার (২৭ জুন) বিকালে ৩ দিনের বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় কিছু শর্তাবলী সংযুক্ত করে আগামী ২৮ জুন সকাল ৬টা থেকে থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ সময়ে পণ্যবাহী যান ও রিকশা ছাড়া গণপরিবহন বন্ধ থাকবে। সীমিত পরিসরে খোলা থাকবে সরকারি-বেসরকারি অফিস।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে,এ সময়ে সারাদেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া সব গণপরিবহন বন্ধ থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থেকে নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে। সরকারি-বেসরকারি অফিস প্রতিষ্ঠানগুলো শুধুমাত্র প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করতে নিজ নিজ অফিসের ব্যবস্থাপনায় তাদের আনা-নেওয়া করতে হবে। এবং জনসাধারণকে মাস্ক পরার জন্য আরো প্রচার-প্রচারণা চালাতে হবে এবং প্রয়োজনীয় ক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।