অলিখিত ‘ফাইনালে’ বাংলাদেশ দলের একাদশ

হারারেতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে রবিবার (২৫ জুলাই) মুখোমুখি হচ্ছে স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশ। দুই ম্যাচ শেষে সিরিজে সমতা বিরাজ করায় শেষ ম্যাচটি পাচ্ছে ফাইনালের মর্যাদা।

সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে বরণ করে ২৩ রানের পরাজয়। সফরের প্রথম পরাজয়ে বাংলাদেশ আছে সিরিজ হারের শঙ্কায়। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে তাই জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের।

যদিও তৃতীয় ম্যাচের একাদশে কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই। চোটের কারণে ওপেনার লিটন দাস ও পেসার মুস্তাফিজুর রহমানকে এই ম্যাচেও পাচ্ছে না বাংলাদেশ। এছাড়া পিতৃবিয়োগে দেশে ফিরে এসেছেন স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। স্কোয়াডে আর যে কয়জন খেলোয়াড় ফিট রয়েছেন, তাদের মধ্য থেকে শেষ ম্যাচে সংযোজন-বিয়োজনের সম্ভাবনা নেই বললেই চলে।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ:-

জিম্বাবুয়ে: ওয়েসলে মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ডিওন মায়ার্স, সিকান্দার রাজা (অধিনায়ক), মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি।

বাংলাদেশ: মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), শামীম পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।