আইসিটি টাস্কফোর্সের সদস্য হলেন পবিপ্রবির সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির আওতাধীন ‘আইসিটি টাস্কফোর্স’ এর সদস্য নির্বাচিত হয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মাহবুবুর রহমান। বরিশালের ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার কৃতি সন্তান মোঃ মাহবুবুর রহমান। আইসিটি টাস্কফোর্স একটি স্বতন্ত্র পেশাজীবী সংগঠন। জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে বিশেষজ্ঞ দলের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স ছয়টি দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির মাধ্যমে রূপকল্প-২০৪১ এবং ২১০০ সালের ডেল্টা প্লান বাস্তবায়নে জন্য সরকারের কাছে সুনির্দিষ্ট প্রস্তাবনা তুলে ধরবে।

বাংলাদেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও দেশের আইসিটি খাতের নেতৃত্বদানকারী পেশাজীবিদের নিয়ে ‘আইসিটি টাস্কফোর্স’ গঠিত। যার মধ্যে তিনিই কনিষ্ঠতম সদস্য। দেশের আইসিটি খাতের উন্নয়ন, পরিকল্পনা ও নীতিনির্ধারন নিয়ে এই টাস্কফোর্স কাজ করে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিগ্রি সম্পন্ন করেছেন তিনি। ঢাকার সরকারি বিজ্ঞান কলেজ ও কাঠালিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র ছিলেন তিনি।

এছাড়া, রাজধানী ঢাকার একটি স্বনামধন্য বেসরকারী বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) তে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে সহকারী অধ্যাপক হিসাবে নিয়োজিত ছিলেন মোঃ মাহবুবুর রহমান। তিনি অত্যন্ত দক্ষতার সাথে এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন ধরনের সামাজিক কাজে সতস্ফূর্তভাবে অংশগ্রহন করতেন। বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের অধীন ইউজিসি অনুমোদিত এই বেসরকারি বিশ্ববিদ্যালয় তাদের নিজস্ব স্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রম পরিচালনা করছে। এছাড়াও শিক্ষার্থীদের খেলাধুলার মনন বিকাশের জন্য বেরিবাধ সংলগ্ন একটি সুবিশাল মাঠ রয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির কনিষ্ঠতম সদস্য জনাব মাহবুবুর রহমান নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা ১৪ দলের মুখপাত্র, সাবেক শিল্প মন্ত্রী জনাব আমির হোসেন আমুসহ দেশের বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।