আর্জেন্টিনার জার্সি গায়ে শিরোপা উঁচিয়ে ধরবে মেসি: পুতুল

আগামীকাল (১১ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটিকে ঘিরে সামজিক মাধ্যমে দুই ভাগে বিভক্ত নেটিজেনরা। একদল বলছে আর্জেন্টিনাই জিতবে। অন্যদলের বাজি ব্রাজিলের পক্ষে। হাই ভোল্টেজের এই ম্যাচটিকে সামনে রেখে নিজের পছন্দের দল আর্জেন্টিনাকে নিয়ে কথা বলেছেন সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল

পুতুল বলেন, শৈশব থেকেই ফুটবলে সবচেয়ে বড় অনুরাগের নাম আর্জেন্টিনা। এবং এই নামটির সঙ্গে সমার্থক নাম ম্যারাডোনা। আর্জেন্টিনার পরাজয়ে বাসার সবাইকে কাঁদতে দেখতাম শৈশবে, তেমনি বিজয়ে অন্যরকম আবেগ। তখন থেকে এই দলটির প্রতি এক অদ্ভুত ভালোলাগা কাজ করে। ম্যারাডোনা যাদু প্রত্যক্ষ করার সুযোগ হয় নি তার সময়ে, যেটুকু দেখা ইউটিউবে। কী অবিশ্বাস্য, কী ঘোর লাগা নৈপুণ্য!

পুতুল আরও বলেন, এর পরের গল্পটা সম্ভবত শুধুই মেসির। আর্জেন্টিনা দলে তার মতো এতো দীর্ঘ সময় উজ্জ্বল থাকা তারকা আর কই! বাকিরা জ্বলেছে আর নিভেছে। মেসির প্রদীপটি কিন্তু উজ্জ্বল থেকে উজ্জ্বলতার হয়েছে দিনের পর দিন। তার যাদুতে বুঁদ হয়ে থাকা ছাড়া উপায় আছে নাকি কারো! সে হোক আর্জেন্টিনার সমর্থক বা বিরোধী। মেসিকে ভালো না বেসে থাকা যায় না। কিন্তু আক্ষেপ একটাই। এই অন্য গ্রহের দানব খেলোয়াড়টির হাতে জাতীয় দলের হয়ে শ্রেষ্ঠত্ত্বের শিরোপা উঠলো না আজো।

কোপা আমেরিকার শিরোপা নিয়ে পুতুলের প্রত্যাশা, আর্জেন্টিনার জার্সি গায়ে একটা শিরোপা উঁচিয়ে ধরে আছে মেসি, এই দৃশ্য যে কতোবার কল্পনা করে উদ্বেলিত হই! হয়তো স্বপ্ন সত্যি হওয়া শেষ সুযোগ এবারই। আর প্রতিপক্ষ যখন ব্রাজিল, তখন জয়ের আনন্দ হবে বাঁধনহারা। সেই আনন্দ বিশ্বকাপ অর্জনের চেয়ে কোনো অংশে কম হবে না। আমার বিশ্বাস, কোপা আমেরিকার ফাইনালে কাল আর্জেন্টিনাই জিতবে। মেসির হাতেই উঠবে তার স্বপ্নের শিরোপা।