কোপার সেরা একাদশে ব্রাজিল ৩-৪ আর্জেন্টিনার

দুই দিন আগে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় মেসির আর্জেন্টিনা। দেশটিতে চলছে উৎসব। খেলোয়াড়রাও সময় কাটাচ্ছেন বেশ আনন্দে। তাদের এই খুশি আরো বেড়ে যাওয়ারই কথা। কোপা আমেরিকার সেরা একাদশে যে জায়গা পেয়েছেন আলবিসেলেস্তেদের চার ফুটবলার।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়া আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি আছেন অনুমিতভাবেই। টুর্নামেন্টের সর্বোচ্চ গোল ও অ্যাসিস্ট দাতাও তিনি। তার সঙ্গে আলবিসেলেস্তেদের ফাইনালে ওঠানোর নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও আছেন একাদশে।

এই দুইজনের সঙ্গে আছেন মিডফিল্ডার রদ্রিগো ডি পল। সদ্য অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়া এই ফুটবলারের কোপার পারফরম্যান্স বেশ প্রশংসা কুড়িয়েছে। এছাড়া আছেন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। যদিও ইনজুরির কারণে টুর্নামেন্টের অর্ধেক সময় মাঠের বাইরে ছিলেন তিনি।

আর্জেন্টিনার চার ফুটবলারের সঙ্গে একাদশে জায়গা পেয়েছেন ব্রাজিলের তিনজন। ডিফেন্ডার মার্কুইনিস, মিডফিল্ডার ক্যাসেমিরো ও নেইমার জুনিয়রকে রাখা হয়েছে এই একাদশে।

একনজরে কোপা আমেরিকার সেরা একাদশ:-

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ (আর্জেন্টিনা)।
ডিফেন্ডার: মাউরিসিও ইসলা (চিলি) , মার্কিনিয়োস (ব্রাজিল), পেরভিস এস্তুপিনান (ইকুয়েডর) ও ক্রিস্তিয়ান রোমেরো (আর্জেন্টিনা)।
মিডফিল্ডার: রদ্রিগো দে পল (আর্জেন্টিনা), ইয়োশিমার ইয়োতুন (পেরু) ও কাসেমিরো (ব্রাজিল)।
ফরোয়ার্ড: লিওনেল মেসি (আর্জেন্টিনা), নেইমার (ব্রাজিল) ও লুইস দিয়াস (কলম্বিয়া)।