কোরবানির ৬ গরু খাদে, উদ্ধার করলো ফায়ার সার্ভিসের ৩ ইউনিট

কোরবানির হাটে তোলার জন্য ছয়টি গরু সাভার নিয়ে আসেন কুষ্টিয়ার পলে মণ্ডল। ট্রাক থেকে নামানোর পর সেগুলো পড়ে যায় রাস্তার পাশের খাদে জমে থাকা কাদাপানিতে। গরুগুলো উদ্ধারে সেখানে যায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। একে একে তোলা হয় ছয়টি গরু।

সাভার ফায়ার সার্ভিসের ফায়ারম্যান বেলাল হোসেন বলেন, বুধবার (১৪ জুলাই) বেলা ২টার দিকে মহাসড়কের পাশে ট্রাক দাঁড় করিয়ে নামানো হয় গরুগুলো। যেখানে সেগুলোকে দাঁড় করিয়ে রাখা হয়েছিল, তার পাশেই সংস্কারকাজের জন্য গর্ত খোঁড়া ছিল।

বেলাল আরও বলেন, সবগুলো গরু একটি রশি দিয়ে বাঁধা ছিল। তখন দুষ্ট প্রকৃতির একটি গরু আরেকটিকে ধাক্কা দিলে নরম মাটি ভেঙে সেটি পড়ে যায় পাশের কাদাপানির গর্তে। রশির টানে বাকি গরুগুলোও পড়ে যায়। জমে থাকা পানি ও কাদার কারণে গরুগুলোকে আর ওপরে ওঠানো সম্ভব হয়নি। পরে আমাদের তিনটি ইউনিট সেখানে গিয়ে প্রায় এক ঘণ্টা ধরে চেষ্টা করে গরুগুলোকে উদ্ধার করে।

এ ঘটনা ঘটেছে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনি এলাকায় বুধবার দুপুরে। গরুগুলোকে উদ্ধারে ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয় লোকজনের তৎপরতার দৃশ্য সেখানে থাকা উৎসুক লোকজনের মোবাইল ফোনে ধারণ করে সামাজিক মাধ্যমে দেওয়ায় পরে তা ভাইরাল হয়।