খারাপ মাঠে বালি আর রং দিয়ে বিশ্বকে বোকা বানাচ্ছে ব্রাজিল

কোপা আমেরিকার ফাইনালের আগে ফের বিতর্ক। এবার কোপার মাঠের অবস্থা নিয়ে আঙুল তুললেন সমালোচকরা। মাঠে রঙ করার অভিযোগ উঠল। সেই প্রমাণ হাতে নাতে পাওয়া গেছে। টিভি ক্যামেরায় যাতে মাঠ দেখতে ভাল লাগে সেই কারণে মাঠের মধ্যেই বালি ফেলা হয়েছে এবং রং করা হয়েছে। ফলে আয়োজকদের দিকে উঠছে আঙুল। তবে আয়োজকরা জানাচ্ছেন, মাঠ প্রস্তুতির জন্য সঠিক সময় পাওয়া যায়নি তাই এই পথ বেছে নেওয়া হয়েছে। খারাপ মাঠে বালি আর রং দিয়ে বিশ্বকে বোকা বানাচ্ছে ব্রাজিল।

কোপার প্রথম সেমিফাইনালে স্যান্টোস স্টেডিয়ামে খেলতে নেমেছিল ব্রাজিল ও পেরু। যেখানে ব্রাজিল ১-০ গোলে জয় পেয়ে ফাইনালের টিকিট পাকা করেছে। ম্যাচের মধ্যে যতবারই মাঠে পড়েছেন খেলোয়াড়রা, ততবারই দেখা গেছে জার্সিতে লেগে গেছে সবুজ রং। ধারণা করা হচ্ছিল, বৃষ্টির কারণে হয়তো ঘাসের রং লেগেছে জার্সিতে। কিন্তু ঘটনা আসলে ভিন্ন। ফক্স স্পোর্টস ব্রাজিল তাদের অফিসিয়াল টুইটার প্রোফাইলে জানিয়েছে, মূলত ঘাসের নিচে মাঠের বেহাল দশা ঢাকার জন্য সবুজ রং ও বালি ব্যবহার করেছে কর্তৃপক্ষ।

ফক্স স্পোর্টস জানিয়েছে, আজকের মাঠের অবস্থা দেখুন। দূর থেকে দেখতে খুবই সুন্দর। কিন্তু এটা ভুল বার্তা। কাছ থেকে দেখলে মাঠের মধ্যে অনেক রং ও সবুজ বালি দেখা যাচ্ছে। নিজেরাই দেখে নিন। ম্যাচ শেষে নেইমারের একটি ছবি দিয়ে নিজের দাবি প্রমাণও করে দিয়েছেন আলমেইরা। যেখানে দেখা যাচ্ছে, নেইমারের জার্সির হাতার পাশে লেগে রয়েছে সবুজ রং।

ম্যাচ শেষে নেইমার নিজেও অসন্তোষ প্রকাশ করেছেন মাঠের ব্যাপারে। মাঠ ভালো হলে খেলা আরও সুন্দর হতো বলে মনে করেন নেইমার। আয়োজকদের পক্ষ নিয়ে অনেকেই জানাচ্ছেন প্রস্তুতির যথাযথ সময় না পাওয়ার জন্যই এই অবস্থা। কেননা এবারের কোপা মূলত হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে একদম শেষ মুহূর্তে এটি চলে গেছে ব্রাজিলে।