খালেদ মাহমুদ সুজনকে জন্মদিনের শুভেচ্ছা জানাল আইসিসি

খালেদ মাহমুদ সুজন একজন বাংলাদেশী ক্রিকেটার। তিনি মিডিয়াম-পেস বোলার এবং মিডল-অর্ডারের ব্যাটসম্যান। ১৯৯৮ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ দলে খেলেছেন এবং ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের নেতৃত্ব দিয়েছেন।

আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন। ৫০তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ক্রিকেটের এই তারকাকে শুভেচ্ছা জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আজ সোমবার (২৬ জুলাই) নিজেদের ভেরিফাইড ফেসবুক পেইজে প্রায় চার মিনিটের একটি ভিডিও আপলোড করে খালেদ মাহমুদ সুজনকে শুভেচ্ছা জানায় আইসিসি। ভিডিওটিতে খালেদ মাহমুদ সুজন কথা বলেছেন ১৯৯৯ বিশ্বকাপে পাকিস্তানকে হারানো প্রসঙ্গে।

খালেদ মাহমুদ একজন মিডিয়াম-পেস বোলার এবং লোয়ার মিডল-অর্ডারের ব্যাটসম্যান ছিলেন। ১৯৯৮ সালে ভারতের বিপক্ষে ওয়ানডেতে ও ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে তার অভিষেক হয়। বাংলাদেশ দলের হয়ে ২০০৬ সাল পর্যন্ত খেলেছেন তিনি।

১৯৯৯ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে বিশেষ ভূমিকা রাখেন সুজন। ওই ম্যাচে তিনি ২৭ রান করেন ও ১০ ওভারে ৩১ রানের বিনিময়ে ৩ উইকেট লাভ করেন। এজন্য তিনি ম্যাচসেরার পুরস্কারও পান। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন পরিচালক হিসেবে কাজ করছেন।