গেইলের অভিষেকের পর জন্ম পাক পেসার, অভিষেকেই নিলেন গেইলের উইকেট

পাকিস্তানের ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হয়েছে টি-টোয়েন্টি মিশন দিয়ে, যদিও গতকাল বৃষ্টির কারনে প্রথম ম্যাচের ফলাফল আসেনি। তবে এদিন এক অভিনব রেকর্ড দেখেছে ক্রিকেট বিশ্ব!

১৯৯৯ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ক্যারিবিয়ান দানব ইউনিভার্স বস খ্যাত ক্রিস গেইলের। আর সেই সময়েরও ১ বছর ১১ মাস ১৪ দিন পর জন্ম ওয়াসিমের।

মোহাম্মদ ওয়াসিমের সাথে ক্রিস গেইলের প্রসঙ্গ টানার আসল কারণ, পাকিস্তানের তরুণ অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক উইকেট হিসেবে শিকার করেছেন ক্রিস গেইলের উইকেট। গেইল যখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছেন, তখন ওয়াসিমের জন্মই হয়নি। ক্রিকেটের গৌরবের মঞ্চে দুই প্রজন্মের দুই ক্রিকেটারকে এক কাতারে দেখা অনন্য ব্যাপারই বটে।

গতকাল বুধবার (২৯ জুলাই) চার ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী পাকিস্তান। বৃষ্টির কারণে প্রথম টি-টোয়েন্টি অবশ্য পরিত্যক্ত হয়।

তবে এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করেন পাকিস্তানের ১৯ বছর বয়সী অলরাউন্ডার ওয়াসিম। তার মিডিয়াম পেসে কাবু হয়ে ৭ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন ক্যারিবীয় সুপারস্টার গেইল। নিজের অভিষেক উইকেটে ওয়াসিম এমন একজনকে শিকার করলেন, যিনি অভিষেক ঘটিয়েছিলেন তার জন্মেরও আগে!