ইউরো কাপ: গোল্ডেন বুট পাচ্ছেন রোনালদো

ইউরো কাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। বেলজিয়ামের কাছে হেরে শেষ ১৬ থেকে বিদায় নেওয়ায় ক্রিস্টিয়ানো রোনালদোর গোল সংখ্যা বাড়ার আর সুযোগ নেই। বর্তমানে রোনালদোর একমাত্র প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

উয়েফা ইউরো কাপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দারুণ ছন্দে ছিলেন প্যাট্রিক শিক। পাঁচটি গোল করে রোনালদোর সঙ্গে সর্বোচ্চ গোলাদাতার তালিকায় দুই নম্বরে রয়েছেন তিনি।

তবে পর্তুগাল বিদায় নিলেও পাঁচটি গোল করার পাশাপাশি একটি অ্যাসিস্ট থাকায় সর্বোচ্চ গোলাদাতার তালিকায় এক নম্বরে রয়েছেন সিআর সেভেন। দ্বিতীয় স্থানে শিক। তার একটিও অ্যাসিস্ট নেই।

সর্বোচ্চ গোলদাতার তালিকায় পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাদো (৫) ডেনমার্কের প্যাট্রিক শিক (৫), বেলজিয়ামের রোমেলু লুকাকু (৪), সুইডেনের এমিল ফর্সবার্গ (৪), ফ্রান্সের করিম বেনজেমা (৪)। প্রত্যেকের দলই বিদায় নিয়েছে টুর্নামেন্ট থেকে।

সব মিলিয়ে গোল্ডেন বুটের দাবিদার হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন পর্তুগালের মহাতারকা রোনালদো। তবে প্রতিযোগিতা এখনও শেষ হয়নি। রোনালদোর কাছাকাছি রয়েছেন ডেনমার্কের ক্যাসপার ডলবার্গ। তিনটি গোল করলেও একটাও অ্যাসিস্ট এখনও করতে পারেননি তিনি। সুযোগ রয়েছে ইংল্যান্ডের রহিম স্টারলিংয়ের কাছেও। তিনটি গোল ও একটি অ্যাসিস্ট করেছেন তিনি।