লকডাউনে প্রতিবন্ধী বৃদ্ধকে রাস্তা পার করে খাবার খাওয়ালেন ওসি

প্রাণঘাতী করোনাভাইরাসের মৃত্যু থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেহই। কিছু মানুষের স্বাস্থ্যবিধি না মেনে চলায় দিন দিন আরও ভয়ংকর হচ্ছে করোনা। এতে বাড়ছে সংক্রমন ও মৃত্যু ঝুকি। এখনই যদি করোনার লাগাম ধরে না রাখা যায় তবে ভবিষ্যতে দেশটি বড় বিপর্যয়ের মুখোমুখি হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌর-সদর বাজারে সোমবার (৫ জুলাই) দুপুরে প্রতিবন্ধী এক বৃদ্ধকে রাস্তা পার করে দিচ্ছেন পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান।

জানা গেছে, ওসি মো. সারোয়ার জাহান এর নেতৃত্বে পুলিশের টহল দলকে দেখে একজন শারীরিক প্রতিবন্ধী হুইল চেয়ারে বসে হাউমাউ করে কেঁদে পুলিশের উদ্দেশ্যে কিছু বলতে ছিল। তখন ওসি সারোয়ার জাহান এগিয়ে গেলে প্রতিবন্ধী লোকটিকে তার সমস্যার কথা জিজ্ঞেস করেন।

এরপরে তার কথা শুনে তিনি নিজে নগদ অর্থ সহায়তায় দিয়ে রাস্তা পার ও হোটেল থেকে খাবার দিয়ে বলেন, আপনার আর কোন সমস্যা থাকলে আমাকে জানাবেন। এই কথা শোনার পর প্রতিবন্ধী লোকটি আনন্দে হাওমাউ করে কেঁদে দুই হাত তুলে মহান আল্লাহর কাছে দোয়া করেন।

এ বিষয়ে পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান জানান, আইজিপি বেনজীর আহমেদ স্যার, ডিআইজি বিপিএম (বার), পিপিএম (বার), ঢাকা রেঞ্জ এর হাবিবুর রহমান স্যার এবং কিশোরগঞ্জ পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) স্যার চাচ্ছেন পুলিশ আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক পুলিশ হবে। এরই ধারাবাহিকতায় সমাজের সকল মানুষকে ঠিক করে এই সহযোগিতা করছি। একই সঙ্গে তার আরও কোন কিছু প্রয়োজন হলে সহযোগিতা করা হবে।