ফাইনালে আর্জেন্টিনাকে সমর্থন, মেসিভক্ত ব্রাজিলিয়ানদের নরকে যেতে বললেন নেইমার

খালি চোখে যেমনটা দেখা যায়, বিষয়টা তেমন নয়। বাংলাদেশের প্রেক্ষাপটে চিন্তা করলে মনে হতে পারে ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার মুখ দেখাদেখি বন্ধ। হাজার মাইল দূরের দেশ দুটির প্রভাব এ দেশে যেভাবে পড়ে, তাতে মারামারি ঘটনাও ঘটে প্রায়। কিন্তু লাতিন দেশ দুটির অবস্থা কি তাই? মোটেও নয়। তারা ফুটবলে চিরশত্রু ঠিক আছে, কিন্তু দুই দেশে দুই দলের সমর্থকও আছে অনেক।

বর্তমান অবস্থার কথাই ধরা যাক। ব্রাজিলে লিওনেল মেসির প্রচুর ভক্ত আছেন। আর মেসির কারণে অনেকে আর্জেন্টিনাকেও সমর্থন করেন। চলতি কোপা আমেরিকাতেও আর্জেন্টিনা সমর্থন পাচ্ছে ব্রাজিলিয়ানদের কাছ থেকে। জাতীয় দলের জার্সিতে যেন মেসির শিরোপা খরা কাটে, সেই প্রার্থনাও করছেন অনেক ব্রাজিলিয়ান। এখন ফাইনালেও যদি আর্জেন্টিনার সমর্থন করেন তারা, তাহলে? এজন্যই খেপেছেন নেইমার। মারাকানার ফাইনালে ব্রাজিলিয়ানদের কেউ আর্জেন্টিনাকে সমর্থন করলে, তাদের ‘নরকে’ যেতে বলছেন প্যারিস সেন্ত জার্মেই তারকা।

নেইমার লিখেছেন, আমি একজন ব্রাজিলিয়ান, এটা আমার কাছে অনেক গর্বের ও ভালোবাসার। আমার সবসময় স্বপ্ন ছিল ব্রাজিল জাতীয় দলের খেলা ও ভক্তদের একসঙ্গে তোলা সুরে কান জুড়ানোর। আমি কখনোই (ব্রাজিলের) বিরুদ্ধে অবস্থান করিনি কিংবা করবো না, যদি তারা (ব্রাজিল) খেলাধুলায়, মডেলিং প্রতিযোগিতায়, অস্কারে কোনও কিছুর জন্য প্রতিদ্বন্দ্বিতা করে।

নেইমার আরও লিখেছেন, যদি ব্রাজিল থাকে, তাহলে আমি ব্রাজিল এবং যারা ব্রাজিলিয়ান, তারা কি বিষয়টাকে অন্যভাবে দেখেন? আচ্ছা, ঠিক আছে। আমি তাদেরকে (ব্রাজিলিয়ান হয়েও ব্রাজিলের বিপক্ষে থাকাদের) আমি সম্মান করবো, কিন্তু তোমরা নরকে যাও… যারা বিরুদ্ধে থাকবে (ব্রাজিলের)।