ফাইনালে শুধু ব্রাজিল খেলছে, আর্জেন্টিনা সময় নষ্ট করেছে: ব্রাজিল অধিনায়ক

কোপা ফাইনালে ব্রাজিলকে ১-০ তে হারিয়ে ২৮ বছর পর আন্তজার্তিক কোন শিরোপা জিতলো মেসির আর্জেন্টিনা। ম্যাচ চলাকালীন ২১ মিনিটে দুর্দান্ত গোল করেন ডি মারিয়া। এতেই চূড়ান্ত শিরোপা জিতে আর্জেন্টিনা আর স্বপ্ন পুরন হয় আর্জেন্টাইন খুদে যাদুকর লিওনেল মেসি।

ম্যাচ হারার পর নিজেদের সান্ত্বনা দিতে অনেক কথা বলেন পরাজিত দলের খেলোয়াড়রা। কোচও সে কথা সায় দেন। আর্জেন্টিনার সঙ্গে ফাইনালে হেরে এমন ধরনের কথাই বললেন ব্রাজিল দলের অধিনায়ক থিয়াগো ডি সিলভা। আর অধিনায়কের সঙ্গে সুর মিলিয়েছেন কোচ তিতেও। ম্যাচের পর থিয়াগো সিলভা আঙুল তুললেন আর্জেন্টিনার খেলার ধরনের দিকে।

আর্জেন্টিনার নাম উল্লেখ না করে থিয়াগো বলেন,প্রথমে আমাদের প্রতিপক্ষকে ধন্যবাদ জানাতেই হবে। বিশেষ করে প্রথমার্ধের জন্য। ওই সময়টায় তারা আমাদের নিষ্ক্রিয় করে রাখে। দ্বিতীয়ার্ধে কোনো প্রতিদ্বন্দিতাই হয়নি। কেবল একটি দলই ফুটবল খেলার চেষ্টা করেছে। আরেক দল কেবল সময় নষ্ট করেছে। এটা অবশ্য হারের বিষয়ে কোনো অজুহাত নয় আমার। কারণ আমরা জানতাম তারা এরকমই করবে। আমাদের যা করার ছিল, তা আমরা করতে পারিনি। প্রথমার্ধেই আমরা পিছিয়ে যাই।

ফাইনালে গোল না পেলেও বল দখলের লড়াইয়ে এগিয়েছিল ব্রাজিলই। ম্যাচের ৬০ শতাংশ সময় বল দখলে রেখেছিল নেইমাররা। শুধু গোলটি করতে পারেননি।

তবে, সময়ক্ষেপণ কি করল আর্জেন্টিনা। শুধু বল দখলই নয়, শুট, পাস, গোলে শট, সবকিছুতেই এগিয়ে ছিল ব্রাজিল।