বিদায়, ছোট ভাইয়েরা, আর্জেন্টিনার কাটা ঘায়ে নুন ছিটালো ব্রাজিল তারকা

টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্ট থেকে কাল বিদায় নিয়েছে আর্জেন্টিনা। গতবারের মতো এবারও গ্ৰুপ পর্ব থেকেই ছিটকে গেলো ২০০৪ ও ২০০৮ সালের অলিম্পিকের স্বর্ণ পদকজয়ীরা।

কোয়ার্টার ফাইনালে উঠতে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্পেনকে হারাতেই হতো আর্জেন্টিনার। কিন্তু ইউরোপিয়ান জায়ান্টদের সঙ্গে ১-১ গোলে ড্র করায় বিদায় নিতে হয় আলবেসিলেস্তেদের। আর্জেন্টাইন খেলোয়াড়দের এই কাটা ঘায়ে নুনের ছিটা দিয়েছেন ব্রাজিলের সেন্টার মিডফিল্ডার ডগলাস লুইজ।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন অ্যাস্টন ভিলার এ ফুটবলার। আর্জেন্টিনা-স্পেন ম্যাচের একটি মুহূর্তের সেই ছবিতে হাত নাড়িয়ে বিদায় জানাচ্ছেন ব্রাজিল দলের চার খেলোয়াড় ডগলাস লুইজ, ম্যাথিয়াস কুনহা, রেইনার জেসুস ও রিচার্লিসন। ছবির ওপরে ক্যাপশনে লেখা, বিদায়, ছোট ভাইয়েরা।

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার বৈরিতা অনেক দিনের। এবার সেই প্রতিদ্বন্দ্বীতা মাঠের বাইরেও নিয়ে আসলেন দুই দলের তারকারা। যদিও এর শুরুটা অবশ্য করেছিলো ব্রাজিলের রিচার্লিসন। কোপা আমেরিকার ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনা ড্র করলে সেখানে ব্রাজিল এবং পেলেকে বড় করে দেখাতে পোস্ট করেন এভারটনের এই তারকা।

কিছুদিন আগে ব্রাজিলের ফরোয়ার্ড রিচার্লিসনকে খোঁচা মারেন আর্জেন্টিনার মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। টোকিও অলিম্পিকে জার্মানির বিপক্ষে প্রথম ম্যাচে হ্যাটট্রিক করেন রিচার্লিসন। সামাজিক যোগাযোগমাধ্যমে খোঁচা মেরে রিচার্লিসনের কাছে পারেদেস জানতে চান, “ফাইনালটা মনে আছে?” প্যারেডেসের সাথে সেখানে যোগ দেন আরও কয়েকজন আর্জেন্টাইন তারকা।

এবার সেই শোধই কি তুললেন ব্রাজিলের ডগলাস লুইজসহ আরও তিনজন তারকা।