মুসলিম নারীকে বিয়ে করে বিপাকে ভারতীয় ক্রিকেটার

দীর্ঘদিনের প্রেমকে শুক্রবার (১৬ জুলাই) বিয়েতে পরিনত করলেন ভারতের জাতীয় দলের ক্রিকেটার শিবম দুবে। এই নতুন অধ্যায়ের ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করার পর অনেকের শুভকামনা পাওয়ার সঙ্গে কারও কারও কটাক্ষের শিকার হয়েছেন এই অলরাউন্ডার। কারণ তিনি বিয়ে করেছেন মুসলিম নারীকে।

বিয়ের পর উচ্ছ্বসিত ২৮ বছর বয়সী দুবে টুইটারে কিছু ছবি দিয়ে লিখেছেন, ভালোবাসার উদ্দেশ্যে আমি ভালোবেসেছিলাম, যা ভালোবাসার চেয়েও বেশি কিছু ছিল। এবং এখন আমাদের চিরকাল শুরু হচ্ছে। কিন্তু ভিন্ন ধর্মের মেয়েকে বিয়ে করায় বিপাকে পড়েছেন একটি ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলা এই অলরাউন্ডার।

সোশ্যাল মিডিয়ায় ‘লাভ জিহাদের’ কটাক্ষের মুখে পড়েছেন দুবে। কেউ কেউ দাবি তুলেছেন যেন তাকে আর ভারতীয় দলে না নেওয়া হয়। তাদের যুক্তি, যে নিজের ধর্মের হতে পারে না, সে নিজের দেশের কী হবে।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, লাভ জিহাদ। বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড) আপনাদের সতর্কবার্তা দিচ্ছি, যদি অসহ্যকর ব্যক্তিকে কোনোরকমের ক্রিকেটে নেওয়া হয়, তাহলে আমরা ভারতীয়রা আমাদের ঐক্যের শক্তি দেখাবো। পরে অবশ্য তোপের মুখে পড়ে তিনিই ওই টুইট ডিলিট করে দেন।

উল্লেখ্য, মুসলিম নারীকে বিয়ে করে বিপাকে ভারতের ক্রিকেটার। বিশেষ করে ভারতে ক্রীড়াব্যক্তিত্ব কিংবা সেলিব্রেটিদের ভিন্ন ধর্মের কাউকে বিয়ে করার ঘটনা নতুন নয়।