মেসিকে ভালোবাসি, ব্রাজিলিয়ান না হলে আর্জেন্টিনাকে সমর্থন করতাম: নেইমার

কোপা আমেরিকা ফাইনালে শিরোপার লক্ষ্যে আগামীকাল রবিবার ভোর ৬টায় ঐতিহাসিক মারাকানায় মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। দীর্ঘ ১৪ বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে লড়বে এ দুই দল। যা উত্তাপ ছড়াচ্ছে বিশ্বের কোটি ফুটবলপ্রেমীদের মনে।

আগামীকাল ঘরের মাঠে টানা দ্বিতীয় ও নিজেদের দশম কোপা জয়ের হাতছানি ব্রাজিলের। নেইমারের হাতে উঠার অপেক্ষায় কোপা আমেরিকার এই ট্রফি এটাই কোটি দর্শকের প্রত্যাশা। তবে রাইট উইংব্যাক আলভেজ ও রাইট উইঙ্গার না থাকাটা ভোগাবে ব্রাজিলকে।

নেইমার বলেন, আমার দেখা সেরা খেলোয়াড় মেসি। এটা আমি সব সময় স্বীকার করি। সে আমার দারুণ বন্ধু। তবে এখন যেহেতু ফাইনালে সে, আমরা প্রতিপক্ষ। এখানে বন্ধুত্ব চলবে না। আমি এই শিরোপা জিতে ইতিহাসে অংশ হতে চাই। আমি খেতাব জিততে চাই। আবার মেসিও তার প্রথম শিরোপার জন্য লড়াই করছে। এটা আমি জানি। এর জন্য আমার আবেগ কাজ করে। কারণ আর্জেন্টিনার হয়ে শিরোপা জেতার জন্যই মেসি অনেক লড়াই করেছে। আসলে আমি যদি ব্রাজিলিয়ান না হতাম তাহলে সবসময় আর্জেন্টিনাকেই সমর্থন করতাম। যেমন ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে আর্জেন্টিনার খেলায় আমি মেসিদের জন্য প্রার্থনা করেছিলাম।

নেইমার আরও বলেন, আপনার বন্ধু যখন অন্যের সঙ্গে লড়বে, তখন আপনি বন্ধু পাশে দাঁড়াতেই হবে। কিন্তু সেই বন্ধু যদি আপনার প্রতিপক্ষ হয়, এমনকি ভিডিওগেম খেলায়ও। আপনি চাইবেন তাকে হারাতে। এটা আমার প্রথম কোপা আমেরিকা ফাইনাল হতে যাচ্ছে। এটা জিততে আমি আমার সবটুকু উজাড় করে দেব।