মেসির ১০ নম্বর জার্সি পরে আর কেউ খেলবে না: রোনালদিনহো

লিওনেল আন্দ্রেস “লিও” মেসি একজন আর্জেন্টাইন পেশাদার ফুটবল খেলোয়াড় যিনি আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের হয়ে একজন আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের হিসেবে দায়িত্ব পালন করছেন। ক্লাব ফুটবলে তিনি সর্বশেষ বার্সেলোনার হয়ে খেলেছেন। বর্তমানে তিনি একজন ফ্রি এজেন্ট।

তোমাকে তো কোলে-পিঠে মানুষ করেছি এ বাক্যটি প্রায়ই ব্যবহৃত হয় কারও জীবনে দ্বিতীয় কোনো ব্যক্তির অবদান তুলে ধরতে। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির ক্ষেত্রে চাইলেই এ কথা বলতে পারেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো গাউচো। বার্সেলোনার হয়ে শুরুর দিনগুলোতে মেসির মাথার ওপর ছায়া ছিলেন রোনালদিনহো। বার্সার সিনিয়র দলের হয়ে মেসির প্রথম গোলের এসিস্টও করেছিলেন ব্রাজিলিয়ান জাদুকর।

ইতালিয়ান সংবাদ মাধ্যমে রোনালদিনহো বলেছেন, মেসিকে অবশ্যই বার্সেলোনায় থাকতে হবে। বার্সেলোনা থেকে অবসর নেয়ার পর মেসির দশ নম্বর জার্সিটিও তুলে রাখার পরামর্শ দিলেন তিনি।

রোনালদিনহো আরও বলেন, মেসি যখন অবসর নেবে, আমি আশা করছি এখন থেকে আরও অনেক পরে অবসর নেবে, সে তার ১০ নম্বর জার্সিটি পেছনে রেখে যাবে। এরপর আর কেউই এটা পর আর কোনোদিন খেলবে না।

উল্লেখ্য, নিজের ফুটবল ক্যারিয়ারে বার্সেলোনা বাদে আর কোনো ক্লাবের জার্সিও গায়ে জড়াননি মেসি। তবে বর্তমানে বার্সার সঙ্গে কোনো চুক্তি নেই মেসি। গত ৩০ জুন শেষ হয়েছে বার্সা ও মেসির সবশেষ চুক্তির মেয়াদ।