লকডাউনে ঈদের আনন্দ ভ্রমণে গিয়ে আটক ৪৬

করোনাভাইরাসের মৃত্যু থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেহই। কিছু মানুষের স্বাস্থ্যবিধি না মেনে চলায় দিন দিন আরও ভয়ংকর হচ্ছে করোনা। এতে বাড়ছে সংক্রমন ও মৃত্যু ঝুকি।

২১ জুলাই দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হয়েছে। ঈদের পরে আনন্দ ভ্রমণে গিয়ে নরসিংদীতে মেঘনায় আটক হয়েছে নৌকার মাঝিসহ ৪৬ কিশোর। এ সময় ওই নৌকা থেকে চাপাতি ও সামুরাইসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) রাতে পৌর শহরের নাগরিয়াকান্দির শেখ হাসিনা সেতু এলাকায় ভ্রাম্যমাণ আদালত তাদের আটক করে। আটকরা নরসিংদীর সদর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রইছ আল রেজুয়ান জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মেঘনা নদীতে একটি নৌকায় আনন্দ উল্লাস করতে দেখা যায়। এসময় নৌকাটি জব্দ করা হয়। এরপর নৌকায় থাকা কিশোরদের জিজ্ঞাসাবাদ ও সেখানে তল্লাশি চালানো হয়। নৌকা থেকে তিনটি চাপাতি, সামুরাই ও কয়েকটি লোহা ও প্লাস্টিকের পাইপসহ দেশীয় অস্ত্র পাওয়া যায়। আটক কিশোরদে নৌ ফাঁড়িতে আটক রাখা হয়। তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।