শিরোপা নির্ধারণী ম্যাচে অনিশ্চিত আর্জেন্টিনার রোমেরো

কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকারে কলম্বিয়াকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। শিরোপার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল।

আগামী রবিবার (১১ জুলাই) সকাল ৬টায় শিরোপা নির্ধারণের ম্যাচে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা। কিন্তু এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মাঠে নামবে কলম্বিয়া-পেরু।

তবে আশঙ্কা করা হচ্ছে কোয়ার্টার ও সেমিফাইনালের মতোই ফাইনালেও অনিশ্চিত দলটির তরুণ ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। দলের রক্ষণভাগের অন্যতম ভরসার প্রতীক তিনি। চলতি আসরে হাঁটুর ইনজুরিতে পড়েন রোমেরো। এরপর থেকে মাঠে অনিয়মিত রক্ষণভাগের এই ফুটবলার।

সবশেষ প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছিলেন রোমেরো। কোয়ার্টারে ইকুয়েডর ও সেমিতে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে দর্শক হিসেবেই থাকতে হয়েছে তাকে। ধারণা করা হচ্ছে ফাইনাল ম্যাচেও মাঠে নামা হবে না তার।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওআইসি স্পোর্টস জানিয়েছে, এখনো শতভাগ ফিট নন তিনি। আগের দুই ম্যাচে সাবসিউটিউট বেঞ্চেও ছিলেন না রোমেরো। ফাইনালের জন্য চূড়ান্ত না হলেও দলের সঙ্গে আংশিক অনুশীলন করেছেন তিনি। তবে ম্যাচ খেলার জন্য যথেষ্ট ফিট নন বলেই জানা গেছে।