সাকিবকে বাজে আচরণের রাজা হিসেবে আখ্যায়িত করল ক্রিকইনফো

কিছুদিন আগেই টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ হলো। সেখানে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। এবার বাজে আচরণের চ্যাম্পিয়নশিপ নিজে হাজির জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। যেখানে তারা ‘রাজা’ হিসেবে আখ্যায়িত করল সাকিব আল হাসানকে!

নিজেদের মাসিক আয়োজন ‘দ্য ব্রিফিং’য়ে বাজে আচরণের চ্যাম্পিয়নশিপের একটা ধারণা তুলে আনল ক্রিকইনফো। সেখানেই বাকি সবাইকে ছাপিয়ে ‘ব্যাড বিহেভিয়ার কিং’ তথা ‘বাজে আচরণের রাজা’ হিসেবে সাকিবের নাম উল্লেখ করেছে তারা।

ইংল্যান্ডে গিয়ে জৈব সুরক্ষা বলয় ভেঙে নিষিদ্ধ হওয়া শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও নিরোশান গুনাথিলাকার কথাও উল্লেখ করেছে তারা।

ক্রিকইনফোর ওই প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কার ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয় ভঙ্গের কাজটি বাজে আচরণের পাল্লায় খুব ছোট হয়ে দেখাবে, যখন তাদেরকেও ছাপিয়ে যাবে কেউ। ঠিক তেমনই কাজ করেছেন সাকিব আল হাসান। তিনি জানতেন সরাসরি সম্প্রচার করা হচ্ছে এবং মিডিয়াও সেখানে নজর রেখেছে। ‘

প্রসঙ্গত সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টিতে আবাহনী লিমিটেডের ব্যাটসম্যান মুশফিকুর রহিমের বিরুদ্ধে লেগ বিফোরের আবেদনে সাড়া না দিলে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। এরপর বৃষ্টির কারণে ওভারের এক বল বাকি রেখেই খেলা বন্ধের সিদ্ধান্ত নিলে রাগে স্ট্যাম্প উপড়ে আছাড় মারেন মোহামেডানের অধিনায়ক। এজন্য অবশ্য তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

ক্রিকইনফোর মাসিক আয়োজন দ্য ব্রিফিং। যেখানে মূলত বিগত দিনগুলোতে ঘটে যাওয়া ঘটনাগুলোকে কৌতুকের ছলে তুলে আনে তারা।

এছাড়াও এর আগে মার্চ মাসের প্রতিবেদনে সাকিবের টেস্ট বাদ দিয়ে আইপিএলকে বেছে নেয়ার ঘটনাকেও দ্য ব্রিফিংয়ে সমালোচনা করা হয়েছিল।