স্পেনের খেলোয়াড়দের হকিস্টিক দিয়ে পেটালো আর্জেন্টাইন খেলোয়াড়রা

ফিল্ড হকিতে এবারের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। রিও অলিম্পিকের স্বর্ণ জয়ীও তারা। পুল ‘এ’র ম্যাচে স্পেনের বিপক্ষের জয়ের প্রত্যাশাতেই মাঠে নামে দলটি। কিন্তু ম্যাচে দারুণ রক্ষণ শৈলী উপহার দিয়ে তাদের রুখে দিয়েছে স্প্যানিশরা। এগিয়ে থেকেও জিততে পারেনি আর্জেন্টিনা। ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচ।
ম্যাচের শেষ কোয়ার্টারে পায়ের পেশিতে টান লাগে স্পেনের আলেগ্রির। মাঠে প্রাথমিক চিকিৎসা নেওয়ার অজুহাতে সময় কাটানোর চেষ্টা করছিলেন তিনি।

কিন্তু বিষয়টি ভালো লাগেনি রসির। এগিয়ে গিয়ে বকাঝকা করতে থাকেন। এক পর্যায়ে হকিস্টিক দিয়ে তার মাথায় আঘাত করেন। তৎক্ষণাৎ আরেক আর্জেন্টাইন খেলোয়াড় এসে তাকে আটকান। কিন্তু তাকে ধাক্কা দিয়ে এগিয়ে যান রসি।

এ ঘটনায় আলেগ্রিও বসে থাকেননি। তৎক্ষণাৎ উঠে দাঁড়িয়ে রইর গলা চেপে ধরেন। আর এঁকে অপরের মধ্যে গালাগালিতো ছিলই। এ ঘটনার পর আম্পায়ার সময় সংক্ষিপ্ত করে ম্যাচ শেষ করে দেন। ফলে ড্র মেনেই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

৩৬ বছর বয়সী আলেগ্রি এর আগে চারটি অলিম্পিকে (২০০৪, ২০০৮, ২০১২ ও ২০১৬) অংশ নিয়েছেন। বেইজিং অলিম্পিকে রৌপ্য পদকও জিতেছেন তিনি। অন্যদিকে রিও স্বর্ণজয়ী রসি অংশ নিয়েছেন দুইটি অলিম্পিকে (২০১২ ও ২০১৬)।

সূত্রঃ দ্য ডেইলি স্টার