১৫ বছরের সংসার ভেঙে গেল আমির খানের

ভেঙে গেলো বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের সংসার। কিরণ রাও-য়ের সঙ্গে দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন তিনি।

আজ শনিবার (৩ জুলাই) একটি লিখিত বিবৃতির মাধ্যমে বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন আমির খান ও কিরণ রাও।

তাঁরা লিখেছেন, এই ১৫ বছরের সুন্দর সফরে আমরা প্রচুর আনন্দ, উচ্ছ্বাস, অভিজ্ঞতা সঞ্চয় করেছি। ভরসা, ভালবাসা এবং শ্রদ্ধার মধ্যে দিয়ে আমাদের সম্পর্ক বিকশিত হয়েছে। এ বার আমরা জীবনের নতুন একটা অধ্যায় শুরু করতে চলেছি। কিন্তু স্বামী-স্ত্রী হিসেবে নয়, আমাদের সন্তানের মা-বাবা এবং একই পরিবারের সদস্য হিসেবে।

আচমকাই এই বিচ্ছেদ নয়। সময় নিয়ে পরিকল্পনা করেই দাম্পত্যে থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

আমির-কিরণ জানিয়েছেন, আলাদা থাকলেও ছেলে আজাদের প্রতি সমস্ত কর্তব্য পালন করবেন তাঁরা। ব্যক্তি জীবনের এই সিদ্ধান্তের প্রভাব পড়বে না পেশাগত দিকেও। আমরা একসঙ্গে ছবি করব। আমাদের পানি ফাউন্ডেশনের কাজ এবং আরও অন্যান্য যে কাজগুলো আমরা করতে ভালবাসি, সেই সব কিছুই একসঙ্গে করব।

উল্লেক্ষ্য, আমির খান অভিনীত ‘লাগান’ সিনেমায় সহকারী পরিচালক ছিলেন কিরণ রাও। সেখানেই তাদের প্রথম পরিচয়। এরপর ২০০৫ সালে সালের ২৮ ডিসেম্বর বিয়ে করেন আমির ও কিরণ। ২০১১ সালে সারোগেট পদ্ধতিতে একটি পুত্র সন্তানের বাবা-মা হন তারা। এর আগে ১৯৮৬ সালে রীনা দত্তকে বিয়ে করেছিলেন আমির খান। ১৬ বছর সংসার করার পর ২০০২ সালে তারা বিবাহবিচ্ছেদ করেন।