আইসিসি নয়, আমিই ক্রিকেটার বস: ক্রিস গেইল

গেইলের ঝড়ো ব্যাটিংয়ে তৃতীয় টি-টোয়েন্টিতেও অজিদের হারালো উইন্ডিজরা। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচটিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ক্যারিবিয়ানরা। এর ফলে হ্যাটট্রিক জয়ে ২ ম্যাচ আগেই ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল কাইরন পোলার্ডের দল।

কয়েক বছর আগেই নিজেকে টি-টোয়েন্টি ক্রিকেটের ‘ইউনিভার্স বস’ ঘোষণা করেছিলেন ক্রিস গেইল। তার এই ঘোষণায় কেউ আপত্তি করেনি। কারণ টি-টোয়েন্টি ক্রিকেটে তাকে ছাড়ানোর মতো কেউ নেই। এরপর থেকে ব্যাটে ‘ইউনিভার্স বস’ স্টিকার লাগিয়ে মাঠে নামতেন।কিন্তু এখন তার ব্যাটে স্টিকার থাকে শুধু ‘দ্য বস’।

ক্রিকেটার ক্রিস গেইল বলেন, আইসিসি নয়, আমিই ক্রিকেটার বস।

আইসিসিই তো ক্রিকেটের আসল বস সাংবাদিকদের প্রশ্নের জবাবে গেইল বলেন, না না না… তারা নয়, আমিই, আইসিসি নয়, টেকনিক্যালি আমিই ক্রিকেটের বস। ১৪ হাজার টি-টোয়েন্টি রান করতে পারা দারুণ অর্জন। এখন আমার নিজেকে লক্ষ্য দেওয়া উচিত ১৫ হাজার। প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৪ হাজার করতে পারা খুবই তৃপ্তির। আশা করি, আরও অনেক রান আসবে এবং দেখিয়ে দিতে পারব, এখনও আমার সামর্থ্য কতটা আছে।

১৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ওপেনার আন্দ্রে ফ্লেচারকে (৪) হারালেও উইন্ডিজের রানের গতি থামতে দেননি গেইল। প্রথমে ওপেনার লেন্ডন সিমন্স (১৫) এবং পরে নিকোলাস পুরানকে নিয়ে দলকে শতকের ঘরে পৌঁছে দের তিনি। তুলে নেন ৩৩ বলে ঝড়ো ফিফটি। দলীয় ১০৯ রানে রিলে ম্যারেডিথের বলে ৩৮ বলে ৪ চার ও ৭ ছয়ে ৬৭ রানের ইনিংস খেলে ফেরেন এই ব্যাটিং দানব।

পরবর্তীতে উইন্ডিজের জয়ের বাকি কাজটা সারেন অপরাজিত থাকা অধিনায়ক-উইকেটরক্ষক পুরান (৩২)। তাকে সঙ্গ দেন আন্দ্রে রাসেল (৭*)। এর আগে ম্যারেডিথের তৃতীয় শিকার হিসেবে ব্রাভোকে (৭) হারায় উইন্ডিজ। ১৪.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তোলে নেয় ক্যারিবীয়রা।