আজ মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

জাপানের রাজধানী টোকিওতে চলছে অলিম্পিক প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতার ফুটবল ইভেন্টে পৃথক পৃথক ম্যাচে আজ বুধবার (২৮ জুলাই) মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল। ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিলের আজকের প্রতিপক্ষ সৌদি আরব। অন্যদিকে, ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আর্জেন্টিনা খেলবে স্পেনের বিপক্ষে।

অলিম্পিকে বর্তমান সোনাধারী দল ব্রাজিল। এবারও তাদের শুরুটা ছিল দুর্দান্ত। প্রথম ম্যাচেই জার্মানিকে ৪-২ গোলে হারিয়েছে তারা। সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তরুণ ব্রাজিলিয়ান তারকা রিচার্লিসন। তবে দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের সঙ্গে ড্র করে সেলেসাওরা।

আইভরিকোস্টের সমান ৪ পয়েন্ট ব্রাজিলের। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় ‘ডি’ গ্রুপের শীর্ষে ব্রাজিল। আজ সৌদি আরব ও ব্রাজিলের মধ্যকার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

২০০৪ ও ২০০৮ সালের অলিম্পিকের স্বর্ণপদকজয়ী আর্জেন্টিনার শুরুটা হতাশার হলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে তারা। মিশরকে ১-০ গোলে হারানো আর্জেন্টিনা ‘সি’ গ্রুপে তিন নম্বরে রয়েছে। কোয়ার্টার ফাইনালে যেতে হলে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই তাদের। আর্জেন্টিনা ও স্পেনের মধ্যকার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫ টায়।