আর্জেন্টিনার হয়ে শিরোপা জিততে চাইঃ মেসি

কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে গেলো লিওনেল মেসির দল আর্জেন্টিনা। ফাইনালে তাদের প্রতিপক্ষ নেইমারদের স্বাগতিক ব্রাজিল। কোপা আমেরিকা-২০২১ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১১ জুলাই রবিবার বাংলাদেশ সময় সকাল ৬ টায়। খেলাটি সরাসরি দেখাবে সনি স্পোর্টস চ্যানেল।

আর্জেন্টিনার এই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। পুরো ম্যাচে শক্ত হাতে আর্জেন্টিনার রক্ষণ সামলানোর পাশাপাশি টাইব্রেকারে আরও ভয়ানক ভূমিকায় আবির্ভুত হন দীর্ঘকায় এই তারকা। অতিমানবীয় এই পারফরম্যান্সে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন তিনি।

ফাইনালে ব্রাজিলকে প্রতিপক্ষ পেয়ে মেসি নিজেও রোমাঞ্চিত। ম্যাচশেষে তিনি জানিয়েছেন, এর আগেও কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন। তবে আর সব বারের চেয়ে এবার বেশি রোমাঞ্চিত। এতটাই রোমাঞ্চিত যে, ফাইনালে ওঠার খুশিতে আপাতত পরিবারকেও ভুলে থাকতে পারছেন তিনি।

মেসি আরও বলেন,ব্যক্তিগতভাবে আমার আরও একটি ফাইনাল খেলতেই হতো। দেশের হয়ে একটা শিরোপা জিততে চাই আমি। এটিই আমার সবচেয়ে বড় চাওয়া। কিন্তু আমি কাপ জিততে পারি বা না পারি। এখন আমরা যে কোনো সময়ের চেয়ে বেশি রোমাঞ্চিত ও খুশি। আমার মনে হয় পরিবারকে না দেখেও এই ৪৫ দিন সত্যিই উপভোগ করেছি। ফাইনালে আসতে আমাদের অনেক ত্যাগ করতে হয়েছে। অনেকে বহুদিন স্ত্রী-সন্তানদের দেখেন না। আমাদের টিমের কয়েকজনের সন্তানের জন্মদিনও গেছে এর মধ্যে। তারা ওই দিনটিতে উপস্থিত থাকতে পারেনি। যেটি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত। আমরা এমন সব ত্যাগ স্বীকার করেছি। নিজেদের উৎসর্গ করার পর আমরা এখন ফাইনালে।