ইউরোর ফাইনালে বেজির ভবিষ্যদ্বাণী: ইতালিকে হারিয়ে জিতবে ইংল্যান্ড

ইউরো-২০২০ টুর্নামেন্টের ফাইনালে ইতালিকে হারাবে ইংল্যান্ড। লন্ডন চিড়িয়াখানার ‘আধ্যাত্মিক ক্ষমতাসম্পন্ন’ একটি নেউলের বরাতে দাবি করা হচ্ছে, ম্যাচটিতে প্রবল প্রতিপক্ষ ইতালি ধরাশায়ী হবে।

আগামী রবিবার (১১ জুলাই) ওয়েম্বলিতে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। ডেইলি সাবাহের খবরে বলা হয়, ইংল্যান্ড ও ইতালির পতাকা প্রথম মাটিতে গাড়েন চিড়িয়াখানার এক কর্মী। এরপর তার মধ্যে একটিকে মাটিতে ফেলে দেওয়ার দায়িত্ব দেওয়া হয় একটি বেজিকে।

বিজয়ী দল হিসেবে ইংল্যান্ডকে বেছে নিতে প্রাণিটির পাঁচ মিনিট সময় লেগেছে। ১৯৬৬ সালের পর এই প্রথম কোনো বড় আসরের চূড়ান্ত পর্বের ম্যাচে খেলতে যাচ্ছে ইংল্যান্ড। ১৯৬৬ সালে দেশটি বিশ্বকাপ জয়ী হয়েছিল।
এর আগেও ফুটবল ম্যাচের ফল নিয়ে ভবিষ্যাদ্বাণী করতে বিভিন্ন প্রাণী ব্যবহার করা হয়েছে। ২০২০ সালে আটটি ম্যাচের ফল আগাম বলে দিয়ে বেশ সুনাম কুড়িয়েছিল একটি জার্মান অক্টোপাস।

এদিকে রোববারের ম্যাচকে সামনে রেখে উজ্জীবিত ইংলিশ দর্শকরা। এদিন গ্যালারিতে ইল্যান্ডের দর্শকে পরিপূর্ণ থাকবে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত না ইতালি। দেশটির মিডফিল্ডার মার্কো ভেরাত্তি বলেন, এমন একটা মঞ্চে ইংল্যান্ডকে হারানোর হাতছানিই আমাদের বড় অনুপ্রেরণা।

এই মাঠে সবশেষ ১৭ ম্যাচের ১৫টিতে জয় পেয়েছে ইংল্যান্ড। গোল করেছে ৪৬টি। বিপরীতে গোল হজম করেছে মাত্র পাঁটি। বলার অপেক্ষা রাখে না, এই মাঠ ঘিরে তাদের দারুণ উচ্ছ্বাস। তবে ইতালির জন্যও এটি নতুন কিছু না। চলতি আসরে শেষ ষোলোয় এখানে অস্ট্রিয়াকে ধরাশায়ী করেছিল তারা। সেমি-ফাইনালে স্পেনের বিপক্ষে জয়ও এসেছে এই মাঠেই।