কঠোর লকডাউনে হেঁটে হেঁটে ঢাকায় প্রবেশ

করোনাভাইরাসের মৃত্যু থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেহই। কিছু মানুষের স্বাস্থ্যবিধি না মেনে চলায় দিন দিন আরও ভয়ংকর হচ্ছে করোনা। এতে বাড়ছে সংক্রমন ও মৃত্যু ঝুকি। ২১ জুলাই সারাদেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে।

নতুন খবর হচ্ছে, সড়কে যানবাহন না থাকায় যেমনি দূর্ভোগ, তেমনি দ্বিগুন-তিনগুন ভাড়া গুনতে হচ্ছে। ঈদ উদযাপনে শেষে লকডাউনের মধ্যেই হেঁটে হেঁটে রাজধানী ঢাকায় প্রবেশ করছে জনসাধারণ।

জানা যায়, জরুরী প্রয়োজন ছাড়া বের হলেও পুলিশের চেকপোষ্টে আটক দেওয়া হচ্ছে। জরিমানাও করা হচ্ছে। অনেকেই বাধ্য হয়ে অ্যাম্বুলেন্স ব্যবহার করে গন্তব্য স্থানে যাচ্ছে। কঠোর লকডাউনে সড়ক ও মহাসড়কে বাস কিংবা কোন পরিবহন না থাকায় পায়ে হেঁটে কিংবা রিকসা, অটো ও ভ্যানে ভেঙে ভেঙে যাচ্ছে মানুষ।

টঙ্গী পশ্চিম থানার ওসি শাহ আলম বলেন, আব্দুল্লাহপুর সেতুর উত্তর পাশে ও কামাড়পাড়া এলাকায় আমাদের চেকপোষ্ট রয়েছে। পরিসেবার আওতায় যারা আছেন, তারাই গাড়ি ব্যবহার করছেন। প্রয়োজনের বাইরে সাধারণ মানুষ কেউ গাড়ি নিয়ে সড়কে চলাচল করলে আটকে দেয়া হচ্ছে এমনকি জরিমানাও করা হচ্ছে। যাদের একান্তই প্রয়োজন তারা পায়ে হেঁটে, রিকসা, অটো ও ভ্যানে বিভিন্ন স্থানে যাচ্ছেন।