কোপা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় তুলকালামঃ ব্রাজিল ৩-১ আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফুটবল খেলা হচ্ছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। আর এই খেলা নিয়ে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় ঘটে গেছে তুলকালাম। ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত চারজন আহত হয়েছেন। পরিসংখ্যানে ব্রাজিল ৩-১ আর্জেন্টিনা।

গতকাল মঙ্গলবার (০৭ জুলাই) বিকেলে ও সন্ধ্যায় সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে এ ঘটনা ঘটে। আহতরা হলেন নওয়াব মিয়া (৬০), জাকির মিয়া (৩২), সেলিম মিয়া (৪৫) ও সৈয়দাবুর রহমান (৩৫)। এদের মধ্যে নওয়াব মিয়া ব্রাজিল সমর্থক। বাকিরা আর্জেন্টিনার সমর্থক। তাদেরকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নওয়াব মিয়ার ছোট ভাই ইয়াকুব মিয়া জানান, কোপা আমেরিকার ব্রাজিল বনাম পেরুর মধ্যকার সেমিফাইনাল খেলায় ব্রাজিল ১-০ গোলে জয়ী হয়। খেলা শেষে মঙ্গলবার (৬ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে নওয়াব মিয়ার ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সঙ্গে একই এলাকার আব্দুর রউফ মিয়ার ছেলে আর্জেন্টিনার সমর্থক মো. জীবন মিয়ার খেলা নিয়ে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে তারা হাতাহাতিতে জড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যস্থতায় তাদের ফিরিয়ে দেন। বিকেলে রেজাউলের চাচা নওয়াব মিয়াকে দামচাইল বাজারে একা পেয়ে মো. জীবন মিয়াসহ আরও চার-পাঁচজন মিলে মারধর করে পালিয়ে যান। সন্ধ্যার দিকে আহত নওয়াব মিয়াকে ব্রাহ্মণবাড়িয়ার জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। সংঘর্ষে আহতদের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনা নিয়ে কেউ যেন আর বাড়াবাড়ি না করে, পুলিশের পক্ষ থেকে উভয় পক্ষকে সতর্ক করা হয়েছে। এর পরও সংঘর্ষে জড়ালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।