খেটে-খাওয়া মানুষের সুরক্ষায় সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার: কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অসহায় খেটে-খাওয়া মানুষের সুরক্ষা ও সংক্রমণ রোধেই সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার পাবে।

শনিবার (১০ জুলাই) সকালে বঙ্গবন্ধু আদর্শ ফোরামের দেড় যুগপূর্তি উপলক্ষে আলোচনা সভায় তাঁর বাসভবন থেকে ভার্চ্যুয়ালি তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিশ্ব এখন করোনা বিরোধী লড়াইয়ে অবতীর্ণ। বিশ্বের সমৃদ্ধ দেশগুলোও করোনার মোকাবেলায় হিমশিম খাচ্ছে। সংক্রমণ ও মৃত্যুহার উচ্চমাত্রা পেয়েছে। বিশেষজ্ঞরা চলমান ধারা অব্যাহত থাকলে পরিস্থিতি আরও ভয়ানক হবে বলে আশঙ্কা করছেন। এমতাবস্থায় মানুষের জীবন ও জীবিকার সুরক্ষাই সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার। এ চ্যালেঞ্জিং কাজে সরকারের প্রচেষ্টা তখনই সফল হবে, যদি সবাই সংটের ভয়াবহতা উপলব্ধি করেও সচেতনতার সর্বোচ্চ মাত্রা অনুসরণ করে।

সেতুমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর অসীম সাহসে দেশে বাস্তবায়িত হচ্ছে একের পর এক মেগা প্রকল্প। নির্মাণের শেষ প্রান্তে স্বপ্নের পদ্মাসেতু। দৃশ্যমান হয়েছে দেশের প্রথম মেট্রোরেল। এগিয়ে চলছে কর্ণফুলীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ। মাতার বাড়ি প্রজেক্ট, রূপপুর পরমানু বিদ্যুৎ প্রকল্প, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, চারলেনের মহাসড়ক, বিআরটিসহ একাধিক মেগা প্রকল্পের কাজ এগিয়ে চলেছে।