চিলি ম্যাচ আমাদের জন্য বড় পরীক্ষা ছিল: নেইমার

কোপা আমেরিকার শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলো ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে চিলিকে পরাজিত করে দ্বিতীয় দল হিসেবে সেমির টিকিট হাতে পেয়েছে সেলেকাওরা।

কোয়ার্টার ফাইনালের শুরু থেকে স্বাগতিক ব্রাজিলের উপর ছড়ি ঘুরিয়ে খেলতে থাকে চিলি। যদিও ভালো কোন আক্রমণ গড়ে তুলতে পারেনি সানচেজ-ভিদালরা।

নেইমার বলেন, আমরা এমন একটি চ্যালেঞ্জ জিতেছি, এই দলের ক্ষেত্রে যা খুব কম সময়ই হয়। আমাদের জন্য বড় পরীক্ষা ছিল এটি। জানতাম, কঠিন কিছু অপেক্ষা করছে আমাদের জন্য। জেসুসের স্রেফ ভাগ্য খারাপ ছিল। দুর্ভাগ্যজনকভাবে তাকে লাল কার্ড দেখানো হয়। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আমরা জিতেছি ও সেমি-ফাইনালে উঠেছি।

নেইমার আরও বলেন, প্রতিটি দিনে নতুন নতুন পরীক্ষা আমাদের আরও শক্তিশালী করে তোলে। এতেই প্রমাণ হয়, যে কোনো পরিস্থিতির মোকাবেলা আমরা করতে পারি। চিলি ভালো দল, দারুণ সব ফুটবলার আছে তাদের। একজন কম নিয়ে খেলা সবসময়ই কঠিন। আজকের জয়ে সবার কৃতিত্ব প্রাপ্য, ডিফেন্স, মিডফিল্ড, ফরোয়ার্ড, সবার।

চিলির বিপক্ষে কঠিন ম্যাচে ১-০ গোলের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে কোপা আমেরিকার আয়োজক ব্রাজিল। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই পাকুয়েতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। ৪৯তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিল। অনেক উপরে পা তুলে বল নিয়ন্ত্রণে নিতে চেয়েছিলেন জেসুস। কিন্তু তার বুট গিয়ে লাগে ইউজেনিও মেনার মুখে। বিপজ্জনক ফাউলের জন্য তাকে লাল কার্ড দেখান আর্জেন্টাইন রেফারি পাত্রিসিও লোসতাও।