তাসকিনের নাগিন নাচ দেখে ক্ষেপে গেলেন জিম্বাবুয়ের পেসার, ভিডিও ভাইরাল

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে জিম্বাবুয়ের সামনে অসাধারণ দক্ষতায় খেলেছেন প্রায় দুটি সেশন। একটা সময় মনে হচ্ছিল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটাও বুঝি করে ফেলবেন। কিন্তু স্পিনার শুম্বার বলে সুইপ করতে গিয়ে ৭৫ রানে থেমেছেন তাসকিন। তার বিদায়ের পর অবশ্য প্রথম ইনিংসটা শেষ হয়ে যায় সঙ্গে সঙ্গে। মুজারাবানির বলে ইবাদত হোসেন গ্লাভস বন্দি হলে প্রথম ইনিংসে ৪৬৮ রানে থেমেছে সফরকারী দল।

নতুন খবর হচ্ছে, ওয়ানডে মেজাজে মাত্র ৭১ বলে ৮ চারের মারে অর্ধশতক তুলে নেন তাসকিন। অনেকের মতে তার এই আগ্রাসী ইনিংসের সহায়তা করেছেন জিম্বাবুয়ে দলের পেসার ব্লেসিং মুজারাবানি।

উত্তপ্ত বাক্য বিনিময়ে তাসকিনকে ক্ষেপিয়ে তুলেছিলেন মুজারাবানি। আর তাসকিন তার জবাব দিলেন ব্যাট দিয়ে রান করে। ঘটনাটি ইনিংসের ৮৫তম ওভারে। ওভারের চতুর্থ বলটি বাউন্সার মারেন মুজারাবানি। সেটি ছেড়ে দেন ব্যাটসম্যান তাসকিন। তারপর নাগিন নাচের মতো ভঙ্গি করেন বাংলাদেশের এই তারকা পেসার।

তাসকিনের সেই নাচ স্বাভাবিকভাবে নিতে পারেননি মুজারাবানি। তেড়ে যান তাসকিনের দিকে। তাসকিনও ছেড়ে দেবার নন। কথা কাটাকাটিতে ঝগড়া লেগে যায়। মুজারাবানির মুখে হেলমেট লাগিয়ে চোখ রাঙানী দেন তাসকিন।

এ সময় আম্পায়ারের মধ্যস্ততায় মিটমাট হয়ে যায় বিষয়টি। মুজারাবানি ফিরে যান তার বোলিং প্রান্তে। ততক্ষণে ক্যামেরায় ধারণ করা সেই ঘটনার ভিডিওটি দ্রুতই ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

অবশ্য গতকাল যে পরিস্থিতি দাঁড়িয়েছিল সেখান থেকে উত্তরণে সবথেকে বড় অবদান ছিল মাহমুদউল্লাহর। অথচ এতদিন এই তারকা উপেক্ষিত ছিলেন টেস্ট ফরম্যাটেই! তাইতো ১৬ মাস পর ক্রিকেটের অভিজাত সংস্করণে ফেরার উপলক্ষটা রাঙিয়ে নিয়েছেন ঝলমলে সেঞ্চুরিতে। টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি পূরণ করে তিনি অপরাজিত ছিলেন ১৫০ রানে। দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারেই ৩০০ ছাড়ায় বাংলাদেশ। আগের দিন অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও তাসকিন শুরু করেন দিনের খেলা।