দলীয় ট্রফি নিয়েই ঘরে ফিরতে চাইঃ মেসি

মেসির কল্যাণেই আজ শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে ৩-০ গোলের জয়ের নায়ক তিনিই। অধিনায়ক বহন করেন কোটি কোটি মানুষের পতাকা যারা খেতাব চান।

যদিও প্রথমার্ধে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন মেসি। প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও বল লাগান পোস্টে। তবে দুর্দান্ত পারফরম্যান্সে পরে পুষিয়ে দেন ঠিকই। দলের প্রথম দুই গোলই তার পাস থেকে। ম্যাচের শেষ সময়ে নিজেও জালের ঠিকানা খুঁজে নেন দুর্দান্ত ফ্রি কিকে।

এবারের আসরে পাঁচ ম্যাচে চারবার ম্যাচ সেরার ট্রফি উঠল তার হাতে। ৪টি করে গোল ও অ্যাসিস্ট করে এখনও পর্যন্ত টুর্নামেন্টে দুটিতেই তিনি শীর্ষে। ব্যক্তিগত অর্জন যে তার কাছে মুখ্য নয়, আবার জানিয়ে দিলেন ইকুয়েডরকে হারানোর পর।

মেসি জানান, ব্যক্তিগত অর্জন পরে আমরা এখানে অন্য কিছুর জন্য এসেছি। আমি পুরো দলকে অভিনন্দন জানাতে চাই, তারা যে পরিমাণ পরিশ্রম করে চলেছে। অনেকদিন ধরে আমরা আমাদের পরিবার থেকে দূরে। আমাদের একটা লক্ষ্য আছে এবং সেটার ব্যাপারেই চিন্তা করি। এবার সেই সুযোগে দলীয় ট্রফি নিয়েই ঘরে ফিরতে চাই।

উল্লেখ্য, ১৯৯৩ সালের পর থেকে বড় কোনো ট্রফি জয়ের স্বাদ এখন পর্যন্ত পায়নি আর্জেন্টিনা। মেসিদের মনোযোগ কোনদিকে, তা বুঝতে সমস্যা হওয়ার কথা নয় কারও। কোপা আমেরিকায় সেরা ফুটবলারের স্বীকৃতি তিনি আগেও জিতেছেন। বিশ্বকাপে গোল্ডেন বলও জিতেছেন। মেসির হাহাকার কেবল দলীয় ট্রফির জন্য।