দূরপাল্লার বাসে দিগুণ ভাড়া, গোপনে বিক্রি হচ্ছে টিকিট

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ চলা কঠোর লকডাউন দুই সপ্তাহ পর শিথিল করেছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

দূরপাল্লার পরিবহনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। কিন্তু অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার কথা থাকলেও মানছে না কিছু পরিবহন। দ্বিগুণ ভাড়ার সঙ্গে গোপনে প্রতি আসনের টিকিট বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা যায়।

আরিফুল ইসলাম নামে এক যাত্রী বলেন, আগামীকাল রাতে পিরোজপুরের যাওয়ার জন্য টিকিট কিনতে এখানে এসেছি। এক পরিবহনে টিকিট কাউন্টারে জানতে চাইলাম টিকিট হবে কিনা? তারা বলেন, টিকিট আছে একেবারে পিছনে। ভাড়া চায় ৯০০ টাকা। সিটে এক যাত্রী যাওয়ার সম্ভাবনা আছে কিনা তা নিয়ে সংশয় আছে। প্রতিটি সিট বিক্রি করা হচ্ছে বেশী দামে আবার বলছে টিকিট নাই। ভাড়া দ্বিগুণ নিচ্ছে। এটা তো এক প্রকার ডাকাতি। এই অনিয়ম দেখার কেউ নেই!

কাউন্টার মাস্টার সাখাওয়াত হোসেন বলেন, গাড়ি এলে তারপর টিকিট বিক্রি করছি। আগে একসাথে এক পরিবারের যাত্রীরা গেলে তখন ডাবল সিটে যাত্রী নিতাম। যেসব যাত্রীদের কাছে একসাথে দুই সিটের টিকিট বিক্রি করেছিলাম তাদের টাকা ফিরিয়ে দিয়েছি। এখন আর ডাবল সিটে যাত্রী নেই না। শুধু আমরা না অনেক পরিবহন গোপনে গোপনে দ্বিগুণ ভাড়া এবং শতভাগ সিট বিক্রি করছে। আর আমাদের মালিক পক্ষ থেকে এমন নির্দেশনা দেওয়া আছে। আমাদের আসলে কিছু করার নেই।