নেইমারকে মারব, বন্ধু হলেও কোনো ছাড় নেই: আর্জেন্টাইন মিডফিল্ডার

দক্ষিণ আমেরিকার ফুটবল চ্যাম্পিয়নশিপঃ কোপা আমেরিকার ফাইনালে উঠেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াই, সেটাও আবার শিরোপা জেতার জন্য।

ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) একইসঙ্গে খেলেন নেইমার আর লিওনার্দো পারেদেস। তাদের মধ্যে সম্পর্কটাও দারুণ। কিন্তু এই সম্পর্ক এবার রূপ নিতে যাচ্ছে শত্রুতায়। কোপা আমেরিকার ফাইনালে যে পারেদেসের আর্জেন্টিনার সামনে নেইমারের ব্রাজিল। বন্ধুত্ব মনে রাখার উপায় আছে? ফাইনালের আগেই আর্জেন্টাইন ডিফেন্সিভ মিডফিল্ডার লিওনার্দো পারেদেস জানালেন, বন্ধু হলেও কোনো ছাড় নেই নেইমারের জন্য। বরং ফাইনালে তাকে আটকাতে প্রয়োজনে আঘাতও করবেন।

এই ফাইনাল নিয়ে নেইমারও বলেছেন, খেলার সময় বন্ধুত্বের কথা আর মনে রাখবেন না। পারেদেসের তো পরিকল্পনা পিএসজি সতীর্থকে মার দেয়ারই।

টিসি স্পোর্টসকে পারেদেস বলেন, (নেইমার) জায়গা খুঁজে নিতে চায়। সে চায় গায়ে গা লাগিয়ে চলে যেতে। কিন্তু তারা (প্রতিপক্ষ) তাকে প্রচুর আঘাত করে। আসলে নেইমার আর মেসির মানের খেলোয়াড়কে আটকে রাখাটাও কঠিন, মনে করেন পারেদেস। তাকে (নেইমার) মার্কিং করা খুবই ঝামেলার। কিছু করা আসলে অসম্ভব। কারণ আপনি জানবেনই না সে কোথায় যাচ্ছে। তার এবং মেসির বেলায় এটাই ঘটে।

পারেদেস আরও বলেন, এমনকি যদি তাদের সম্পর্কে আপনি অনেক কিছু জেনেও থাকেন, তারা আলাদা কিছু করে বসবে। তাদের মাথা খুব দ্রুত কাজ করে, শরীরও। নেইমারকে খুব কাছে থেকে মার্ক করতে হবে। কিছুটা আঘাতও করার দরকার পড়বে। সে-ও জানে আমি তাকে পাগল বানিয়ে ছাড়ব। সে আমাকে সেটা বলেছেও। সে এটাও বলেছে, যদি সম্ভব হয় আমরা পুরো ম্যাচেই লড়াই করবো।