নেইমার নয়, কোপায় গোল্ডেন বুটের লড়াইয়ে এগিয়ে মেসি

শেষ হতে চলেছে কোপা আমেরিকার ফুটবল লড়াই। বাকি আছে কেবল আর দুটি ম্যাচ, তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল খেলা। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ হবে শনিবার (১০ জুলাই) আর ফাইনালের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা। রবিবার (১১ জুলাই) আর্জেন্টিনা-ব্রাজিল নামবে শিরোপার লড়াইয়ে।

দলীয় সাফল্যের পাশাপাশি ব্যক্তিগত পুরস্কার নিয়েও আর্কষণ রয়েছে দর্শকদের। কে পাচ্ছেন এবারের আসরের গোল্ডেন বুট? এই প্রশ্নের সম্ভাব্য উত্তর হতে পারে ‘লিওনেল মেসি’। ৪ গোল করে এখন পর্যন্ত এগিয়ে আছেন তিনিই। ব্রাজিলের নেইমার ২ গোল করে মেসির থেকে অনেকটা পিছিয়ে রয়েছেন। তাই নিঃসন্দেহে বলা যায়, নেইমার নয়, কোপার গোল্ডেন বুট পেতে যাচ্ছে মেসি।

সর্বোচ্চ গোলের তালিকায় মেসির পরই রয়েছেন তার সতীর্থ লাওতারো মার্টিনেজ। তিনটি গোল করেছেন এই ফরোয়ার্ড। দু’টি করে গোল করেছেন ১১ জন। এর মধ্যে আছেন ব্রাজিলীয় তারকা নেইমারও।

এছাড়া দুটি গোল করেছেন আর্জেন্টিনার পাপ্পো গোমেজ। পেরু ও কলম্বিয়ার বেশ কয়েকজন করেছেন দুই গোল করে। তবে তৃতীয় স্থান নির্ধারণীতে বিশেষ কিছু করলে তাদের মধ্যে কেউ ছাড়িয়ে যেতে পারেন মেসি-নেইমারদের। তবে এটা না হওয়ার সম্ভাবনাই বেশি। তাই বলা যায়, মেসি, নেইমার বা মার্টিনেজের মধ্যে কেউই জিততে চলেছেন এবারের গোল্ডেন বুট।