ফিলিস্তিনি এক শিশুর বুক ঝাঁঝরা করে দিলো ইসরায়েলি সেনারা

দখলদার ইহুদীবাদি ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে ১২ বছরের এক ফিলিস্তিনি শিশুর বুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা।

খবরে বলা হয়েছে, বুধবার গুলির সময় শিশুটি গাড়িতে তার বাবার সঙ্গে ছিল। পশ্চিম তীরের দক্ষিণে বেইত উম্মার গ্রামের নিকটে গাড়িতে থাকা শিশুটির বুকে গুলি করে ঝাঁঝরা করে দেওয়া হয় বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। হাসপাতালে নেওয়ার কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হয়।

ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করেছে, ‘সন্দেহজনক কর্মকাণ্ডে’ জড়িত ওই গাড়ির চাকা লক্ষ্য করে গুলি ছোড়ে তাদের এক সেনা সদস্য। তবে ঘটনাটি খতিয়ে দেখছে জ্যেষ্ঠ কর্মকর্তারা। ইসরায়েলের এই বক্তব্য প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।

ইসরায়েলের সামারিক বাহিনী জানিয়েছে, ঘটনাস্থলে থাকা সেনারা দেখতে পায় একটি গাড়ি ওই এলাকায় প্রবেশ করেছে এবং দুজন গাড়ি থেকে বের হয়ে মাটি খুঁড়াখুঁড়ি করে আবার গাড়িতে গিয়ে ওঠে। সেনারা ওই স্থানে গিয়ে দুটি ব্যাগ পায়, যার একটিতে এক নবজাতকের মৃতদেহ ছিল।

বেইত উম্মারের মেয়র নাসরি সাবারনেহ ফিলিস্তিনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফাকে জানান, বুধবার সকালের দিকে গ্রামের একটি পরিবার মৃত নবজাতককে ওই এলাকায় দাফন করেছিল। দাফনের ঘণ্টাখানেকের মধ্যেই ইসরায়েলি সেনারা সেখানে পৌঁছায় এবং নবজাতকের মৃতদেহ কবর থেকে তুলে ফেলে।

ইসরায়েলি সেনারা দাবি করছে, তাদের সেনারা ধারণা করেছিল সকালে যে গাড়িটি দাফনের সময় দেখা গিয়েছিল, বিকেলে গুলি করা গাড়িই সেটি। সেনারা প্রথমে চিৎকার করে ও ফাঁকা গুলি ছুড়ে গাড়িটি থামানোর চেষ্টা করে, পরে গাড়ির চাকা লক্ষ্য করে গুলি চালায়।