বন্যায় ভেঙে যাওয়া সড়ক মেরামত করল ছাত্রলীগ

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের উদ্যোগে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বন্যায় ভেঙে যাওয়া একটি সংযোগ সড়ক মেরামত করা হয়েছে। ধরলার প্রবল স্রোতে কয়েকদিন আগে সদর উপজেলার শুলকুরবাজারে সংযোগ সড়কটি ভেঙে যায়। এতে যাত্রাপুর, পাঁচগাছি, ঘোগাদহ, বেগমগঞ্জ ও ভোগডাঙা ইউনিয়নের মানুষ যাতায়াতের ভোগান্তিতে পড়ে। পণ্য আনা নেওয়া ও মানুষ চলাচল করতে হত নৌকার সাহায্যে।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) জনভোগান্তি কমাতে এবং গুরুত্বপূর্ণ কুড়িগ্রাম-যাত্রাপুর সড়কটি সচল রাখতে বালুর বস্তা ফেলে সড়কটি মেরামত করে দেয় জেলা ছাত্রলীগের কর্মীরা।

জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ বলেন, শুলকুর বাজারে একটি সেতুর কাজ দীর্ঘদিনেও শেষ না হওয়ায় বাইপাস সড়কটি দিয়ে মানুষ চলাচল করতো। দুই লাখ মানুষের চলাচলের একমাত্র সড়কটি বন্যায় ভেঙে যায়। সড়কটি মেরামত ও সংস্কার কাজে অংশ নিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদর সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, যুগ্ম সম্পাদক আশিকুর রহমান, সাবেক সহ সভাপতি ফিরোজ শাহী, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আশরাফুল ইসলাম, কুড়িগ্রাম পৌর ছাত্রলগের সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও সোলায়মান গাদ্দাফিসহ ছাত্রলীগের কয়েকশ কর্মী এই সড়ক মেরামত কাজে অংশ নেন। সেখানে প্রায় ৫০০ বালু ভর্তি বস্তা ফেলে তারা। কৃষকের ধান কাটা, মাস্ক বিতরণসহ নানা ধরণের গঠনমুলক ও মানবিক কাজে অংশগ্রহণ করছে ছাত্রলীগের কর্মীরা।