ব্রাজিলের হারের জন্য রেফারি দায়ী: ব্রাজিল কোচ

আজ রবিবার রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে কোপা আমেরিকার শিরোপার লড়াইয়ে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। দলের সিনিয়র সদস্য ডি মারিয়ার করা একমাত্র গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। দীর্ঘ ২৮ বছর পর ব্রাজিলের বিপক্ষে ১-০ তে জিতলো আর্জেন্টিনা।

ম্যাচে ফাউলের রেকর্ড হয়েছে। ব্রাজিল করেছে ২২টি, আর্জেন্টিনা ১৯টি ফাউল করেছে। আর এই ফাউলের ছড়াছড়িতে ম্যাচ গতি হারিয়েছে। বারবার বাঁশি দিয়ে ম্যাচ থামিয়েছেন উরুগুয়ান রেফারি এস্তেবান ওস্তোজিচ। ম্যাচ শেষে রেফারিকে কাঠগড়ায় দাঁড় করালেন ব্রাজিলের কোচ তিতে। ফাইনালে ব্রাজিলের হারের জন্য দায়ী রেফারিকে।

তিতে বললেন, খেলাটাকে এতবার থামানো হয়েছে! আমরা খেলতেই চেয়েছিলাম, কিন্তু ওখানে দেখা গেল অ্যান্টি-ফুটবল। পুরো সময়টায় দেখা গেল ফাউল আদায়ের জন্য ডাইভিং। সেই ফাউলের জন্যও তারা সময় নিল যেন অনন্তকাল! রেফারি খেলাটাকে চালু রাখতে পারেননি। কৌশলই ছিল খেলার গতি ভঙ্গ করা।

ব্রাজিল দলের অধিনায়ক থিয়াগো ডি সিলভা জানান, প্রথমার্ধে এক গোলের লিড পেয়ে দ্বিতীয়ার্ধে শুধু সময় নষ্ট করার তালে ছিলেন মেসিরা। প্রথমার্ধে তারা আমাদের নিষ্ক্রিয় করে রাখে। কিন্তু দ্বিতীয়ার্ধে কোনো প্রতিদ্বন্দিতাই হয়নি। কেবল একটি দলই ফুটবল খেলার চেষ্টা করেছে। আরেক দল কেবল সময় নষ্ট করেছে। এটা অবশ্য হারের বিষয়ে কোনো অজুহাত নয় আমার। কারণ আমরা জানতাম তারা এরকমই করবে। আমাদের যা করার ছিল, তা আমরা করতে পারিনি। প্রথমার্ধেই আমরা পিছিয়ে যাই।