ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে সংঘাতের আশঙ্কায় পুলিশ মোতায়েন

কোপা আমেরিকার ফাইনালেমুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। এই দুই দল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় উৎসাহ-উত্তেজনার কমতি নেই ফুটবল ভক্তদের। গত ৬ জুলাই খেলা নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে পাল্টা-পাল্টি হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার পর লড়েচড়ে বসেছে প্রশাসন, যেকোন অপ্রীতিকর সংঘাত এড়াতে মাঠে থাকবে পুলিশ।

শুক্রবার (৯ জুলাই) জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন এ কথা জানান।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। তাই ফাইনাল খেলাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে বলে জানিয়েছে পুলিশ।

মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, খেলাটি যাতে বড় স্ক্রিনে, খোলা জায়গা, ক্লাব বা চায়ের দোকানে দেখার আয়োজন না করা হয় সেটি মাইকিং করে জানিয়ে দেওয়া হবে। খেলার দিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশের বিশেষ টিম। এছাড়াও জেলার ১১৬টি বিটে চারজনের দল করে মাঠে থাকবে পুলিশ। খেলা শেষে কোনো বিজয় মিছিল করা যাবে না। এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা চান তিনি।

তবে কোপা আমেরিকার খেলাকে ঘিরে সমর্থকরা যেন সংঘাতে না জড়াতে পারে-সেজন্য বিশেষ টিমগুলো আরও বেশি তৎপর থাকবে। ম্যাচ খেলা শুরুর আগ থেকেই পুলিশের বিশেষ টিমগুলো বিভিন্ন পাড়া-মহাল্লায় টহল দেবে।