শিরোপা জেতায় ব্রাহ্মণবাড়িয়ায় আর্জেন্টাইন সমর্থকদের একাধিক আনন্দমিছিল

কোপা আমেরিকার ফাইনালে দীর্ঘ ২৮ বছর পর আর্জেন্টিনা শিরোপা জেতায় একাধিক আনন্দ মিছিল হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে আর্জেন্টিনা সমর্থকরা বিভিন্নস্থানে বাজি পটকা ফুটিয়ে আনন্দ-উল্লাস করেছে।

আজ রবিবার (১১ জুলাই) সকাল ৮টার দিকে পৌর এলাকার দক্ষিণ মৌড়াইল, পূর্বপাইকপাড়া ও কাজীপাড়া এলাকায় আর্জেন্টিনার সমর্থকরা এলাকার সড়কেই আনন্দ মিছিল করেন।

জানা গেছে, ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতার আনন্দে ম্যাচ শেষ হওয়ার পরপরই দক্ষিণ মৌড়াইলের বৌ বাজার মোড় থেকে ২০-২৫ জন আর্জেন্টাইন সমর্থক আনন্দমিছিল বের করেন। এ সময় মিছিলকারীরা বিভিন্ন স্লোগান দিয়ে উল্লাস করতে থাকেন। তবে মিছিল শুরুর কয়েক মিনিটের মধ্যেই পুলিশ চলে আসায় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এছাড়া শহরের পূর্বপাইকপাড়া ও কাজীপাড়ায়ও আনন্দ মিছিল করেন আর্জেন্টিনার সমর্থকরা।

এর আগে সমর্থকদের সতর্ক করতে মাইকিং করা হয়। গতকাল (১০ জুলাই) শনিবার সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে সদর মডেল থানা পুলিশের উদ্যোগে এ মাইকিং করা হয়। মাইকিংয়ে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় উন্মুক্তস্থানে-হাটবাজার, রাস্তার মোড়, হোটেল-রেষ্টুরেন্টে, চায়ের দোকান, পাড়া মহল্লা ঘরবাড়িতে বন্ধুবান্ধব একত্রিত হয়ে গনজমায়েত করে ফুটবল খেলা দেখা নিষেধ করা হয় এবং খেলা শেষে আনন্দ মিছিল, পটকা-আতশবাজি ফুটানো সম্পূর্ণ নিষেধ করা হয়।

গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে নোয়াব মিয়া (৬০) নামে এক ব্যক্তিকে মারধর করেন আর্জেন্টিনা সমর্থক জীবন ও তার সহযোগীরা। ওইদিন সকালে নোয়াব মিয়ার ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সাথে খেলা নিয়ে জীবনের বাকবিতন্ডা ও হাতাহাতি হয়। এর জেরে জীবন ও তার সহযোগীরা রেজাউলের চাচাকে একা পেয়ে মারধর করেন।

এ ঘটনার প্রতিবাদে ওইদিন রাতেই জীবনের সহযোগী তিন আর্জেন্টিনা সমর্থককে মারধর করেন ব্রাজিল সমর্থকরা। একারণে অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় খেলা ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় বাড়তি পদক্ষেপ নেয় পুলিশ।