মেসি-নেইমার কাঁদলেন, একসঙ্গে হাসলেনও দুই বন্ধু

অবশেষে শিরোপাস্বপ্ন পূরণ হলো আর্জেন্টিনার। দীর্ঘ ২৮ বছর পর আবারও কোন মেজর শিরোপা জিতলো দলটি। কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচে ব্রাজিলকে হারিয়ে শিরোপা জেতার গৌরব অর্জন করে মেসিরা ম্যাচশেষে কান্নায় ভেঙে পড়লেন লিওনেল মেসি ও নেইমার জুনিয়র দুজনই। আর্জেন্টিনা ও ব্রাজিলের দুই সুপারস্টারের কান্নার প্রেক্ষাপটটা অবশ্য ভিন্ন। দীর্ঘ অপেক্ষার ট্রফি জয়ের পর কান্নায় ভেঙে পড়েন মেসি। এ কান্না আনন্দের-প্রাপ্তির।

বিপরীত চিত্র নেইমারের। তার কান্না হতাশার-দুঃখের। অল্পের জন্য ছোঁয়া হলো না ট্রফিটা। এখন পর্যন্ত জিততে পারেন নি কোপা আমেরিকা। এবারও ঘরের মাটিতে শিরোপার হাতছোঁয়া দূরত্ব থেকে ফিরতে হচ্ছে খালি হাতে। নেইমারের চোখের জল বাঁধ মানে না।

মেসি এগিয়ে এলেন প্রতিপক্ষ দলের সেরা খেলোয়াড়কে সান্ত্বনা জানাতে। এমন দিন তো তিনিও পার করেছেন কতো! নেইমার তার দীর্ঘদিনের বন্ধু। বার্সেলোনায় একসঙ্গে খেলেছেন বেশ কয়েকটা মৌসুম। নেইমারকে জড়িয়ে ধরে সান্ত্বনার ভাষা খুঁজছিলেন মেসি।

কিছুক্ষণ পরই পাল্টে গেল দৃশ্য। হারের ক্ষত ভুলে নেইমার এগিয়ে গেলেন মেসির কাছে। ড্রেসিংরুমের ছবিটা দেখলে চোখ কপালে উঠবে পাঁড় ব্রাজিলিয়ান সমর্থকেরও। পাশাপাশি বসে হাসিতে মেতে উঠেছেন মেসি-নেইমার! মাঠে যতই প্রতিপক্ষ হন না কেন, বন্ধু তো বন্ধুই!