রবিবার শ্রমিকদের কর্মস্থলে উপস্থিত থাকার জন্য অনুরোধ: অনন্ত জলিল

দেশে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে, সেই পরিস্থিতিতে পোশাকখাতের কারখানা মালিকরা করোনা স্বাস্থ্যবিধি বা কঠোর বিধিনিষেধ মানায় কতটা ইতিবাচক ভূমিকা রাখছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে।

ব্যবসায়ী সংগঠনের মালিকদের দাবির মুখে আগামীকাল রবিবার (০১ আগস্ট) থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে রপ্তানিমুখী শিল্পকারখানা।

জনপ্রিয় চিত্রনায়ক ও পোশাক শিল্পের ব্যবসায়ী অনন্ত জলিল তার ভেরিফায়েড ফেসবুক পেজে শ্রমিকদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন।

ফেসবুকে অনন্ত জলিল লেখেন, এত দ্বারা এ.জে.আই গ্রুপ ও এ.বি গ্রুপে কর্মরত সকল কর্মকর্তা এবং শ্রমিক ভাই বোনদের উদ্দেশে জানানো যাইতেছে যে, আগামী ১ আগস্ট থেকে আমাদের ফ্যাক্টরি সম্পর্ণভাবে খোলা থাকবে। তাই সবাইকে কর্মস্থলে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো, কেউ (শ্রমিকরা) যেন অনুপস্থিত না থাকে।

তার স্ট্যাটাসের নিচে একজন কমেন্ট করে লিখেছেন, শিল্পকারখানা খুলবে ১ আগস্ট আর লকডাউন ৫ আগস্ট পর্যন্ত। তবে গ্রামে আটকা পড়া শ্রমিকরা কি স্পেসশিপে করে ঢাকায় পৌঁছাবে?

আরেকজন কমেন্টে লিখেছেন, আপনি সব সময় বলেন আপনি শ্রমিক বান্ধব, এই তার নমুনা? আপনার সিনেমায় যেমন ক্ষমতা থাকে শ্রমিকদের তো তা নেই, একটিবার চিন্তা করলেন না গণপরিবহন না চললে কিভাবে তারা ফিরবে? শ্রমিকদের কথা চিন্তা করে সিদ্ধান্ত বদলে ফেলুন, নয়তো গণপরিবহন চালুর ব্যবস্থা করুন।