লকডাউনে বিয়ের আয়োজন, গুনতে হলো জরিমানা

সরকার ঘোষিত ‘কঠোর বিধিনিষেধ’ অমান্য করে বিয়ের আয়োজনে সেনা সদস্যদের নিয়ে হঠাৎ উপস্থিত হোন এসিল্যান্ড। তাঁদের উপস্থিতি টের পেয়ে বরকে স্টেজে রেখে পালিয়ে যায় সব অতিথি। লকডাউন ও স্বাস্থ্যবিধি ভঙ্গের দায়ে বর-কনে পক্ষকে গুনতে হয় ১০ হাজার টাকা জরিমানা।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানাযায়, রবিবার (৪ জুলাই) দুপুর দুইটার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সফরপুর ছলিম উদ্দিন মুন্সি বাড়িতে হেদায়েত উল্লাহর মেয়ের বিয়ের আয়োজন করা হয়। ম্যাজিস্ট্রেট ও সোনাবাহিনী আসছে শুনে বরযাত্রীসহ আগত অতিথিরা দিক-বিদিক ছুটোছুটি শুরু করে। অনেকেই আশপাশের বাড়ি-ঘরে গিয়ে পালিয়ে যায়।

স্থানীয় আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করে বিয়ের আয়োজনের খবর পেয়ে টহলরত সেনা সদস্যদের নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন অভিযান চালান। বিয়ে বাড়িতে সেনা সদস্য ও এসিল্যান্ড প্রবেশের খবর শুনে বরযাত্রী ও আগত মেহমানার দিক-বিদিক ছুটোছুটি শুরু করে। বর ও কনে কনে পক্ষকে সতর্ক করে জরিমানা করা হয়। চলমান কঠোর লকডাউনে সামাজিক অনুষ্ঠান ও জনসমাগম না করে সকলকে ঘরে থাকার অনুরোধ জানান তিনি।

সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, বর প্রবাসী হওয়ায় ছয় জনের উপস্থিতিতে স্বল্প পরিসরে বিয়ে সম্পন্ন করা হয়েছে এবং আইন অমান্য করার অপরাধে জরিমানা করা হয়েছে। লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে উভয় পক্ষকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।