লকডাউন অমান্য করে যাত্রী পরিবহন, বাজেয়াপ্ত হলো মাইক্রোবাস

সরকারী বিধি-নিষেধ অমান্য করে লকডাউনে যাত্রী পরিবহন করায় সাতক্ষীরার কালিগঞ্জে একটি মাইক্রোবাস বাজেয়াপ্ত করা হয়েছে। গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে সরকারি কঠোর বিধি-নিষেধ অমান্য করে যাত্রী পরিবহনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত মাইক্রোবাসটি বাজেয়াপ্ত করেন।

শনিবার (২৪ জুলাই) রাত ৮টার দিকে কালিগঞ্জের তারালী চৌরাস্তা মোড় এলাকা থেকে মাইক্রোবাসটিকে থামিয়ে ভ্রাম্যমাণ আদালতের নজরে আনা হয়। রাত সাড়ে ৮টায় চালক দোষ স্বীকার করায় তার মাইক্রোবাসটি সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্যামনগর থেকে ১০ জন যাত্রী নিয়ে একটি টয়োটা হাইএস মাইক্রোবাস ঢাকার উদ্দেশে রওনা দেয়। মাইক্রোবাসটি কালিগঞ্জ উপজেলার তারালী চৌরাস্তা মোড় এলাকায় পৌঁছালে সেখানে টহলে থাকা করোনা এক্সপার্ট টিমের (স্বেচ্ছাসেবী) সদস্যরা মাইক্রোবাসের গতিরোধ করেন। পরে মাইক্রোবাসের ভেতরে থাকা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করে তারা জানতে পারেন, মাইক্রোবাসের সবাই ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। এসময় চালকের সাথে আলাপকালেও যাত্রী বহনের সত্যতা বেরিয়ে আসে।

সরকারিবিধি-নিষেধ অমান্য করে যাত্রী বহনের বিষয়টি দায়িত্বরত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহনেওয়াজ তানভীরকে অবগত করা হয়। তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাইক্রোবাসটি সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করেন।