শিরোপাটা বিশ্বের সেরা ফুটবলার মেসির হাতে তুলে দিতে পেরেছিঃ আর্জেন্টাইন গোলরক্ষক

ফাইনালে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে যায় ব্রাজিল। এর মাধ্যমে ২৮ বছর পর শিরোপা পুনরুদ্ধার করল আর্জেন্টিনা। আর মেসির জাতীয় দলের হয়ে এটিই ছিল প্রথম শিরোপা।

শেষ অবধি হয়েছে লিওনেল মেসি উঁচিয়ে ধরেছেন আন্তর্জাতিক শিরোপা। কোপা আমেরিকায় ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। মারাকানায় ব্রাজিলকে হারানো মানেই বিশেষ কিছু। ৭১ বছর পর এই স্টেডিয়ামে ম্যাচ হেরেছে ব্রাজিল। জয়টা তাই এমনিতেও বিশেষ। তার সঙ্গে যদি যোগ হয় শিরোপা উৎসব। তাহলে তো কথাই নেই। এমিলিয়ানো ম্যাচশেষে মনে করালেন সেটাই।

গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেন, শুধুই কি মেসি, আলবিসেলেস্তেদের শিরোপাটা যে এতদিন ধরে আক্ষেপ হয়ে ছিল তাদের জন্য। তাই ট্রফিটা চাওয়া ছিল সবার। মেসির সতীর্থদের তো অবশ্যই। সেটা যতটা না নিজেদের জন্য। তার চেয়ে বেশি মেসির জন্য।

মার্টিনেজ বলেন, এই মুহূর্তকে ব্যাখ্যা করার মতো কোনো শব্দ আসলে আমার জানা নেই। এটা এমন এক স্বপ্ন, যেটা আমি ছোটবেলা থেকে দেখে এসেছি। আমার যখন ১৬-১৭ বছর বয়স, তখন আর্সেনালে যাই। অনেক বছরের চেষ্টা, সাহসীকতা আর মাথা উঁচু করে থাকার পর। আমি জানতাম এমন দিন আসবে, আমার স্বপ্ন পূরণ হবে।

মার্টিনেজ আরও জানান, মারাকানায়, ব্রাজিলের বিপক্ষে যখন সবকিছু তাদের বিপক্ষে..এবং শিরোপাটা বিশ্বের সেরা ফুটবলারের হাতে তুলে দেওয়া…আমি বলতে চাই তার এটা আমার আগে জেতা উচিত ছিল। আজ আমি তাকে (মেসি) দিতে পেরেছি। এটা এমন কিছু, যা সে জীবনে সবচেয়ে বেশি চেয়েছে।