শিরোপা জিততে জীবন দিতেও রাজি মেসিরা

ফাইনালে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ব্রাজিল। আর্জেন্টিনার শিরোপা–বন্ধ্যাত্ব কাটানোর এই ফাইনালকে দলটির মিডফিল্ডার লিওনার্দো পারেদেস আখ্যা দিয়েছেন ‘স্বপ্নের ফাইনাল’ বলে।

তা এই স্বপ্নের ফাইনাল জেতাটা খুব একটা সহজ হবে না বলেই মনে করেন মেসি। কলম্বিয়াকে টাইব্রেকারে ৩–২ গোলে হারিয়ে ফাইনালে ওঠার পরই মেসি বলেছেন, ফাইনালটি হবে সমানে সমান। দুই দলের জন্যই এটি কঠিন পরীক্ষার এক ম্যাচ।

নতুন খবর হচ্ছে, আজ কলম্বিয়াকে হারিয়ে এবারের কোপা আমেরিকার ফাইনালে উঠেছে লিওনেল মেসির দল।

তবে ‘এই কঠিন’ জয় করার পণ করেছেন মেসির সতীর্থরা। সেমিফাইনাল জয়ের পর নেইমারের পিএসজির সতীর্থ পারেদেস বললেন, আর্জেন্টিনার জার্সিতে আমরা জীবন দিতেও রাজি।

ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের ফাইনাল নিয়ে পারেদেস টিওয়াইসি স্পোর্টসকে বলেছেন, আমরা প্রথমে ফাইনালে উঠতে চেয়েছিলাম। কলম্বিয়ার বিপক্ষে আমরা নিচেদের সেরা খেলাটা উপহার দিয়েছি। আমরা নিজেদের খেলায় খুব খুশি।

পারেদেস আরও বলেন, সেই ছোটবেলা থেকে আর্জেন্টিনার হয়ে একটি ফাইনাল খেলার স্বপ্ন দেখছি আমরা। শুধু সেটাই নয়, এই স্বপ্নটা দেখেছি এই দলের বিপক্ষে এই দেশে (ব্রাজিলের মাঠে) ফাইনাল খেলব বলে। তবে পারেদেসের প্রথম স্বপ্নটা পূরণ হয়েছে। এখন তিনি আশা করছেন আর্জেন্টিনার হয়ে কিছু জেতার স্বপ্নটাও পূরণ হবে, একটা স্বপ্ন পূরণ হয়েছে। আশা করছি, আমাদের ক্ষেত্রে সম্ভাব্য সর্বোচ্চ ভালোটাই হবে।