শিরোপা জেতায় আর্জেন্টিনার সমর্থকদের বাঁধভাঙা উল্লাস-মিছিল

এবার ব্রাজিলের মাটিতে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছরের শিরোপাখরা কাটালো আর্জেন্টিনা। রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানায় সেলেসাওদের ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন এখন আর্জেন্টিনা।

গত ১৯৯৩ পর প্রথম কোন আন্তর্জাতিক ট্রফি জেতে আর্জেন্টিনা। সেই সঙ্গে আক্ষেপ ঘুচলো লিওনেল মেসিরও। ক্যারিয়ারের একমাত্র আক্ষেপ ছিল দেশের হয়ে একটি ট্রফি, সেটাও হয়ে গেলো চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে।

নতুন খবর হচ্ছে, ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে মাঠেই উল্লাসে ফেটে পড়ে আর্জেন্টিনা। আর সেই উল্লাস স্টেডিয়ামের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। উত্তেজনা ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। করোনাভাইরাসের কারণে লকডাউনে সেইভাবে আনন্দ ও উল্লাস করতে না পারলেও থেমে থাকেনি খুলনার অলি-গলি। আর্জেন্টিনার সমর্থকেরা বাঁশি, পতাকা, ঢোল ও পটকা ফাটিয়ে উল্লাস করেছে।

আজ রবিবার (১১ জুলাই) সকালে কোপা আমেরিকা ফাইনালের শেষ বাঁশি বাজতেই ঢোল আর বাঁশি বাজিয়ে উল্লাস করে আর্জেন্টিনার সমর্থকরা। বিভিন্ন এলাকা থেকে শিশু, কিশোর, যুবকেরা ছোট-বড় পতাকা নিয়ে আনন্দ মিছিলে যোগ দেয়।

নগরীর খালিশপুর পার্কের মোড়, বঙ্গবাসী স্কুল মোড়, মানষি বিল্ডিং মোড়, বিআইডিসি সড়কসহ বিভিন্ন স্থানে মিছিল করেছে আর্জেন্টিনার সমর্থকরা।

খালিশপুরে মিছিলে অংশ নেওয়া আর্জেন্টাইন সমর্থক বলেন, ব্রাজিল সমর্থকরা অনেক কটু কথা বলেছে। আর্জেন্টিনা কাপ নিতে পারবে না, এর আগে ব্রাজিলের সঙ্গে খেলে হেরেছে- এমন অনেক কথা। এবার সেই কথার সঠিক জবাব দেওয়া হয়েছে জয়ের মধ্যদিয়ে। বিজয়ের শেষ বাঁশি বাজতেই অনেকেই ঘর থেকে বাইরে ছুটে আসে। কেউ পতাকা, কেউ বাঁশি, কেউ ঢোল নিয়ে রাস্তায় নেমে যায়। পরে আমরা মিছিল করে বাড়ি ফিরেছি।

আর্জেন্টিনার আরেক সমর্থক বলেন, ছোট থেকেই আর্জেন্টিনাকে ভালোবাসি। তবে ব্রাজিলের সমর্থকরা অনেক বড় বড় কথা বলেছেন। এখন তাদের দেখা নেই। ২৮ বছরের শিরোপা জিতলো আর্জেন্টিনা আর স্বপ্নপূরণ হলো মেসির।