সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে আর্জেন্টাইন সমর্থকদের আনন্দ মিছিল

মারাকানায় উৎসবের দিন। নেইমারের ব্রাজিলকে কাদিয়ে দীর্ঘ ২৮ বছর শিরোপার মুখ দেখলো আর্জেন্টিনা। আর্জেন্টিনার জয়ে বাগেরহাটের বিভিন্ন স্থানে রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছে ভক্ত-সমর্থকরা। করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’ ও স্বাস্থ্যবিধি অমান্য করে করা হয় এ আনন্দ মিছিল।

আজ রবিবার (১১ জুলাই) সকালে কোপা আমেরিকা ফাইনালের শেষ বাঁশি বাজতেই বাঁধভাঙা উল্লাসে মেতে ওঠে আর্জেন্টাইন সমর্থকরা। এর পরে সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে আর্জেন্টাইন সমর্থকরা রাস্তায় নেমে বিজয়ের মিছিল বের করে। আর্জেন্টিনার পতাকা নিয়ে আনন্দ মিছিল করেন তারা।

জানা যায়, তারা আর্জেন্টিনার ভক্ত-সমর্থক। এতদিন অনেক কথা শুনতে হয়েছে যে আর্জেন্টিনার কোনো শিরোপা নেই। দীর্ঘ ২৮ বছর পর সেই আক্ষেপ ঘুচলো। তাই ভয়-ভীতি থাকা সত্ত্বেও ছোট করে আনন্দ মিছিল করলেন তারা। মেসিদের আনন্দে নিজেদের শরীক করলেন। ইচ্ছে ছিল বড় মিছিল করার। কিন্তু দেশের অবস্থা ভালো নয় বলে সম্বভ হয়নি। করোনাকালীন সময় তাই দ্রুত-ই বাড়ি ফিরেছেন তারা।

২৮ বছর পর শিরোপা জিতল আর্জেন্টিনা। ক্যারিয়ারের শেষপ্রান্তে এসে লিওনেল মেসির হাতে উঠল একমাত্র আন্তর্জাতিক ট্রফি। প্রথমার্ধে ডি মারিয়ার একমাত্র এগিয়ে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে খোলসবন্দি হয়ে পড়ে।